চিকিৎসা সংক্রান্ত

মাস্কের মান প্রশ্নবিদ্ধ চিকিৎসককে ওডিসি

কোভিড-১৯ চিকিৎসার জন্য কেন্দ্রীয় ঔষধাগার থেকে দেওয়া মাস্কের মান নিয়ে প্রশ্ন তোলায় ৫০০ শয্যা বিশিষ্ট মুগদা জেনারেল হসপিটালের পরিচালক শহিদ মো. সাদিকুল ইসলামকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওডিসি) করা হয়।

কোভিড-১৯ এ আক্রান্ত সকল রোগী বা সন্দেহভাজন রোগীদের চিকিৎসার জন্য যে মাস্ক সরকার কর্তৃক প্রদান করা হয়েছে তার গুণগত মান বিষয়ে মতামত জানতে চেয়ে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে চিঠি প্রেরণ করেন।

বিশেষ সূত্রে জানা যায়, মো. সাদিকুল ইসলামকে বুধবার ওএসডি করে আদেশ জারি করা হয়। এ বিষয়ে চিঠি তিনি হাতে পেয়েছেন। তবে কি কারণে তাকে ওএসডি করা হলো চিঠিতে তা উল্লেখ করা হয়নি। এ বিষয়ে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

করোনাভাইরাসে এ আক্রান্ত সকল রোগী বা সন্দেহভাজন রোগীদের চিকিৎসার জন্য সরকার প্রতিটি হাসপাতালে বিশেষ সুরক্ষা সামগ্রী দিয়েছেন। এর মধ্যে সুরক্ষা মাস্কও আছে। মুগদা জেনারেল হাসপাতালে যে মাস্ক দেওয়া হয়েছিলো তা নিয়ে প্রশ্ন তুলেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। তাতে এন-৯৫ মাস্ক লেখা মোড়কে দেওয়া হয়েছিলো মুন্সিগঞ্জের তৈরি মাস্ক।

গত ১লা এপ্রিল শহিদ মো. সাদিকুল ইসলাম স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে এ বিষয়ে একটি চিঠি দিয়েছেন যাতে বলা হয়, হাসপাতালের চাহিদার পরিপ্রেক্ষিতে গত ৩০ মার্চ কেন্দ্রীয় ঔষধাগার অন্যান্য মালামালের সঙ্গে ৩০০টি এন–৯৫ মাস্ক সরবরাহ করেছে। এই মাস্কগুলো প্রকৃতপক্ষে ‘এন–৯৫’ কি না, সে বিষয়ে হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ সাবের হোসেন চৌধুরী টেলিফোনে হাসপাতালের পরিচালকের কাছে জানতে চেয়েছেন। চিঠিতে এ বিষয়ে প্রয়োজনীয় মতামত দেওয়ার অনুরোধ করা হয়।

প্রদান করা এন-৯৫ মাস্কগুলো মুন্সিগঞ্জের গজারিয়ায় তৈরি বলে জানা যায়।

সিয়াম সাদিক/বগুড়া লাইভ

এই বিভাগের অন্য খবর

Back to top button