বিনোদন

ভিন্নধর্মী গান নিয়ে আসছে বগুড়ার ছেলে ম্যাক আপেল

গানপাগল প্রতিভাবান বগুড়ার সন্তান মো: আল আমিন ইবনে কবির আপেল ছোটোবেলা থেকেই শিল্পচর্চার মধ্যে নিজেকে যুক্ত করেন যার ফলে পরবর্তীতে আমরা তাকে পাই একজন সঙ্গীতশিল্পী হিসেবে।

২০১৭ সালে চ্যানেল আই সেরা কন্ঠে টপ ফাইনালিস্ট ছিলেন আপেল। এরপরই আপেল একজন মেধাবী সঙ্গীত শিল্পী হিসেবে খ্যাতি অর্জন করেন। আপেল অর্থনীতিতে স্নাতকোত্তর করেন বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ থেকে।

নিজের ব্যান্ডদল পাগলা ডট কমে মেইন ভোকালের পাশাপাশি গীটার বাজান তিনি। ফোক গান দিয়ে শুরু করলেও আপেল বর্তমানে সবধরণের আধুনিকগানে পারদর্শী।

সম্প্রতি বাউল সম্রাট শাহ আব্দুল করিমের গান নিয়ে আসছে চ্যানেল আই সেরা কন্ঠ শিল্পী ম্যাক আপেল। নিজের কম্পোজিশন করা গানটির শিরোনাম “ভব সাগরের নাইয়া”।

দীর্ঘদিনের প্রচেষ্টায় সম্পূর্ণ বাউলিয়ানা ঢঙ্গে গানটিতে কন্ঠও দিয়েছেন আপেল। তিনি জানান গানটি দর্শক শ্রোতাদের কাছে বেশ চমক লাগবে কারণ ইউটিউব চ্যানেলের জন্য নির্মিত গানটির ভিডিও চিত্র ধারণ করা হয়েছে ব্যতিক্রমী স্টাইলে। নতুন করে বাউল সম্রাটের গানটি শ্রোতাদের কাছে পৌছে যাবে নতুন ভাব নিয়ে। গানটিতে ব্যবহৃত সকল বাদ্যযন্ত্র আপেল নিজেই ব্যবহার করেছেন। বাউল সম্রাটের এ গানটি করতে পেরে আপেল বেশ উচ্ছ্বসিত কারণ এর আগে এভাবে নিজস্ব ভঙ্গিতে বাইল গানের ভিডিও চিত্র ধারণ করে গানের কম্পোজ করা হয়নি। খুবই যত্নসহকারে সময় ও শ্রম দিয়ে গানটি করেছেন আপেল।

গানটি সাধারণ দর্শক শ্রোতারা ৩০ জুলাই থেকে আপেলের নিজস্ব চ্যানেল ‘ম্যাক আপেল’ থেকে উপভোগ করতে পারবেন বলে জানান।

এই বিভাগের অন্য খবর

Back to top button