সারাদেশ

রিফাত হত্যা: মিন্নি সহ ছয় জন আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত

বরগুনার রিফাত শরীফ হত্যায় তার স্ত্রী ও এই মামলার আসামি আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ছয় জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুর ১টা ৫০ মিনিটে বরগুনা জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান এই রায় ঘোষণা করেন।

বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে কড়া নিরাপত্তার মধ্যে আজ এই রায় ঘোষণা করা হয়।

এই মামলায় মোট ২৪ জন আসামীর মধ্যে ১০ জনের রায় দেয়া হয়েছে, বাকি ১৪ জন আসামী অপ্রাপ্তবয়স্ক হওয়ায় শিশু আদালতে তাদের বিচার চলছে।

অভিযুক্ত দশজনের মধ্যে নয় জন আজ আদালতে উপস্থিত ছিলেন। একজন আসামি এখনও পলাতক রয়েছেন।

এই নয় জনের মধ্যে ছিলেন নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি, যিনি জামিনে মুক্ত ছিলেন। রায় ঘোষণার বেশ কিছুক্ষণ আগেই আদালতে উপস্থিত হন তিনি।

মিন্নি শুরুতে মামলার প্রধান সাক্ষী ছিলেন, পরবর্তীতে তাকেও মামলার আসামী করা হয়।

মামলার প্রধান আসামি সাব্বির আহমেদ নয়ন, যিনি ‘নয়ন বন্ড’ নামে পরিচিত, জুলাই মাসের দুই তারিখে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

পনের মাস আগে গত বছরের ২৬শে জুন বরগুনার কলেজ রোড এলাকায় দিনের বেলা কয়েকজন যুবক রিফাত শরীফের ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। রিফাত শরীফের সাথে সে সময় তার স্ত্রী মিন্নিও ছিলেন।

ওই সময় তার স্ত্রী আয়েশা আক্তারকে একাই দুর্বৃত্তদের হামলা থেকে স্বামীকে বাঁচানোর চেষ্টা করতে দেখা যায় ভিডিও ফুটেজে।

হত্যাকাণ্ডের ঘটনা অনেকে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছেন বলে ভিডিওতে দেখা যায় এবং এই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ার পর দেশজুড়ে তীব্র আলোড়ন সৃষ্টি হয়।

এই ঘটনার তদন্ত নাটকীয় মোড় নেয় যখন হত্যাকাণ্ডের ২১ দিন পরে রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে পুলিশ গ্রেফতার করে।

এর আগে নিহত রিফাত শরীফের বাবা তার ছেলে হত্যার সাথে মিন্নির জড়িত থাকার অভিযোগ তুলেছিলেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button