নাগরিক সেবা

বগুড়ায় ভিডিবির আয়োজনে সুবিধাবঞ্চিত দিবস উদযাপন

বগুড়ায় ভিবিডি (ভলিন্টিয়ার ফর বাংলাদেশ) বগুড়া জেলা শাখার আয়োজনে সুবিধাবঞ্চিত দিবস উদযাপন ‘ওরা পথশিশু নয়, নগরফুল’

ভিবিডি বগুড়ার উদ্যোগে ও গ্রাম বাংলা শ্রমজীবী সমবায় সমিতির সহযোগীতায় ‘পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশু দিবস-২০২০’ উপলক্ষ্যে বগুড়ায় পথশিশুদের নিয়ে দিনব্যাপী অনুষ্ঠান পরিচালিত হয়।

২ অক্টোবর শুক্রবার সকালে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বগুড়া শহরের প্রায় ৪০ জন সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে এই অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব পালন করে ভিবিডি বগুড়া জেলা।

দিনব্যাপি এ দিবস উদযাপনে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে টি শার্ট উপহার, খেলাধুলা , পুরস্কার ও এক বেলার খাবার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার ও খাবার বিতরণ করেন রাজা বাজার ব্যবসায়ী ও আড়ৎদার সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ।

ভিবিডি বগুড়া জেলার এই ইভেন্টের টিম লিডার ইয়ামিতুল বলেন, “আমরা আমাদের আশেপাশে প্রায়শই পথশিশু দেখি। কিন্তু কেউ তাদেরকে পরিচর্যা করি না। আজকের এই দিবসের মাধ্যমে আমরা তাদের একটু চিত্তবিনোদন দিতে চাই। আমরা খুব করে চাই, প্রতিনিয়ত তাদের খোঁজখবর আমরা রাখবো।”

গ্রাম বাংলা শ্রমজীবী সমবায় সমিতির ম্যানেজার এম আহমদ রনি বলেন, “আমরা খুবই খুশি অন্তত একটা দিন সুবিধাবঞ্চিত শিশুদের সাথে কাটাতে পেরে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আজকের শিশুরাই আগামী দিনের সমৃদ্ধ সোনার বাংলাদেশের নেতৃত্ব দিবে তাই তাদের গড়ে তোলার দায়িত্ব আমাদের সকলকেই নিতে হবে। শিশু অধিকার বাস্তবায়নের মাধ্যমে সমাজের সকল সুবিধাবঞ্চিত শিশুদের বেড়ে উঠার সুব্যবস্থা করতে হবে তাহলেই তারা ভবিষ্যতে এক একটি নক্ষত্র হয়ে নিজেদের আলোয় আলোকিত করবে এই দেশকে।

ভিবিডি বগুড়া জেলার স্বেচ্ছাসেবকদের মধ্যে উপস্থিত ছিলেন আবু হাসান, সুলতানা, স্মরনী, সানিম, নাহিদ, ইয়ামিতুল, চৈতি, নাভিয়া, স্নেহাশীষ, সাকিব, ত্রিশা, আকরাম, শিলা, স্বর্না, কনিকা, আবু বকর, নিরব, সাবিহা, রবিউল, তারেক।

গ্রাম বাংলা শ্রমজীবী সমবায় সমিতির পক্ষ থেকে উপস্থিত ছিলেন এম আহমদ রনি, এরফান আলী, শাহ সুলতান, শাহ কামাল, রফিকুল বাবু, কাওসার, রেজাউল।

এই বিভাগের অন্য খবর

এছাড়াও দেখুন
Close
Back to top button