ক্রিকেটখেলাধুলা

পয়েন্ট টেবিলের শীর্ষে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ত্রয়োদশ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৫২ রানে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই জয়ে কুমিল্লা অপরাজিত দল হিসেবে উঠেছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

নিজেদের ষষ্ঠ ম্যাচে চট্টগ্রাম মাঠে নেমেছিল পয়েন্ট টেবিলের শীর্ষ দল হিসেবে। তবে এর আগে দুই ম্যাচ খেলে দুটিতেই জয় পাওয়া কুমিল্লা এই ম্যাচে দেখিয়েছে একক আধিপত্য।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৩ রান জড়ো করে কুমিল্লা। দলের পক্ষে সর্বোচ্চ ৮৩ রান আসে ফাফ ডু প্লেসির ব্যাট থেকে। ৫৫ বলের মোকাবেলায় ৮টি চার ও ৩টি ছক্কায় এই ইনিংস সাজিয়ে অপরাজিত থাকেন তিনি।
বিধ্বংসী মেজাজে ছিলেন ক্যামেরন ডেলপোর্টও।  

২৩ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন ৪টি চার ও ৩টি ছক্কা হাঁকানো ডেলপোর্ট। এছাড়া নিজের প্রথম ম্যাচে লিটন দাস ৫টি চার ও ১টি ছক্কায় ৩৪ বলে ৪৭ রান করেন। চট্টগ্রামের পক্ষে দুটি উইকেট শিকার করেন নাসুম আহমেদ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই কেনার লুইসকে হারানো চট্টগ্রাম নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। আগের ম্যাচে আসরের দ্রুততম অর্ধশতক হাঁকানো উইল জ্যাকস একপ্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রাখেন। তবে অপর প্রান্তে সতীর্থদের কাছ থেকে বলার মত সমর্থন পাননি।

৪২ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৬৯ রান করে জ্যাকস বিদায় নেওয়ার পর কুমিল্লার জয়ের আশা মিলিয়ে যায়। শেষ পর্যন্ত ১৩১ রানে গুটিয়ে যায় চট্টগ্রামের ইনিংস, ১৭.৩ ওভারে। দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন আর মাত্র দুজন- মৃত্যুঞ্জয় চৌধুরী (১৩) ও মেহেদী হাসান মিরাজ (১০)।

কুমিল্লার পক্ষে নাহিদুল ইসলাম তিনটি এবং মুস্তাফিজুর রহমান, তানভীর ইসলাম ও শহিদুল ইসলাম দুটি করে উইকেট শিকার করেন। একটি উইকেট শিকার করেন করিম জানাত।

এই বিভাগের অন্য খবর

Back to top button