ক্রিকেটখেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে দীর্ঘ সাড়ে ৩ বছর পর দলে ফিরেছেন অফস্পিনার মেহেদী মিরাজ। আর ইনজুরি কাটিয়ে দলে জায়গা করে নিয়েছেন তাসকিন আহমেদ।

১৩ টি-টোয়েন্টির ক্যারিয়ারে সবশেষ ম্যাচ ২০১৮ সালে খেলেছিলেন মেহেদী মিরাজ। উইন্ডিজের বিপক্ষে সেই ম্যাচের পর পেরিয়ে গেছে সাড়ে ৩ বছর। এবার সেই উইন্ডিজের বিপক্ষেই টি-টোয়েন্টিতে ফিরছেন মিরাজ।

ইনজুরির কারণে পূর্ব ঘোষিত ১৫ সদস্যের দল থেকে আগেই বাদ পড়েন শহিদুল ইসলাম। বোলিং ফিটনেস না থাকায় শেষ হয় মোহাম্মদ সাইফউদ্দিনের উইন্ডিজ সফর। উইন্ডিজ সফরে গিয়ে প্রস্তুতি ম্যাচে চোট পেয়ে আগেই দেশে ফেরেন ইয়াসির আলি রাব্বি।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের অধীনে ওপেনিংয়ে লিটন, বিজয় ও মুনিম শাহরিয়ার আছেন। টপ আর মিডিল অর্ডার সামলাবেন সাকিব আল হাসান, আফিফ, সোহান, মোসাদ্দেকরা। পেস বোলিংয়ে মোস্তাফিজ-শরিফুলের সাথে যোগ হয়েছেন তাসকিন। আর স্পিনে সাকিবের সাথে আছেন মিরাজ, শেখ মেহেদি ও নাসুম আহমেদ।

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি উইন্ডিজ সিরিজ থেকেই শুরু এমনটা জানিয়ে ছিলেন বোর্ড কর্তারা। বিসিবি সভাপতি বলেছেন, বিশ্বকাপ খেলতে চাইলে এই ফরম্যাটে খেলতে হবে উইন্ডিজের বিপক্ষে। টিম ডিরেক্টরের ভাবনায়ও তাই।

৩ ম্যাচ সিরিজের প্রথম প্রথম টি-টোয়েন্টি ডমিনিকায় ২ জুলাই। পরদিন একই ভেন্যেতে হবে দ্বিতীয় ম্যাচ। তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে গায়ানায় ৭ জুলাই।

বাংলাদেশের টি-টোয়েন্টি দল

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, এনামুল হক বিজয়, মুনিম শাহরিয়ার, শেখ মেহেদি হাসান, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।

এই বিভাগের অন্য খবর

Back to top button