আইন ও অপরাধপ্রধান খবরবগুড়া জেলাবিপিএল

বগুড়ার মহিলা দল নেত্রী “সুরাইয়া জেরিন রনি’ কারাগারে

বগুড়ার মহিলা দল নেত্রী সুরাইয়া জেরিন রনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘আপত্তিকর ও কটূক্তিমূলক’ বক্তব্যের কারনে নাশকতার মামলায় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

রোববার দুপুরে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে বিচারক নরেশ চন্দ্র সরকার এ রায় দেন।

বগুড়ার আদালতের পিপি এড. আব্দুল মতিন জানান, গাবতলীতে বিএনপির সমাবেশে শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির প্রতিবাদে আ’লীগের মিছিল সমাবেশে হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় মহিলা দল নেত্রী সুরাইয়া জেরিন রনি আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। মহিলা দল নেত্রীর জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেছেন আদালতের বিজ্ঞ বিচারক।

এদিকে রোববার দুপুরে জেলা জজ আদালতে জামিন নিতে আসেন তিনি। মহিলা দল নেত্রী রনি’র আদালতে আসার খবরে জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটনের নেতৃত্বে নেতাকর্মীরা আদালত চত্বরে অবস্থান নেয়। এসময় বিএনপির সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু ও এম আর ইসলাম স্বাধীনসহ নেতাকর্মীরাও আদালত চত্বরে আসেন। তাদের পাল্টাপাল্টি শ্লোগানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এসময় রনিকে লক্ষ্য করে ডিম ছুড়ে মারে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

মামলা সুত্রে জানা গেছে, ২৭ মে বগুড়ার গাবতলী উপজেলা বিএনপির সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি, অশালীন কথা বলেন জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া জেরিন রনি। তার ঐ বক্তব্যের প্রতিবাদে ২৯ মে বেলা ১২ টার দিকে গাবতলী উপজেলা আ’লীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। প্রায় দুই ঘন্টাব্যাপী দফায় দফায় সংঘর্ষ চলাকালে আওয়ামীলীগ ও বিএনপির উভয়পক্ষের কমপক্ষে ৩০জন আহত হন। এ ঘটনায় গাবতলী উপজেলা বিএনপির সভাপতি, সা: সম্পাদক ও পৌর মেয়র সহ বিএনপির ৫’শতাধিক নেতাকমীর্দের বিরুদ্ধে গাবতলী থানায় মামলা করে আ’লীগ নেতা আজিজার রহমান পাইকার। ঐ মামলায় সুরাইয়া জেরিন রনি উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন নিয়েছিলেন।

এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button