ক্রিকেটখেলাধুলা

মোসাদ্দেক’র আঘাতে দিশেহারা জিম্বাবুয়ে

হারারে ক্রিকেট গ্রাউন্ডে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলতে নেমে দারুণ এক কীর্তি গড়লেন টাইগার স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত। চতুর্থ বাংলাদেশি বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট প্যাচে পাঁচটি উইকেট নেয়ার কীর্তি গড়লেন এই অলরাউন্ডার ক্রিকেটার। আর তার এই কীর্তি গড়ার দিনে চাপে রোডেশীয়রা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৮০ রান তুলেছে স্বাগতিক জিম্বাবুয়ে। এখন ব্যাট করছেন সিকান্দার রাজা ও রায়ার্ন বার্ল।

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এক ইনিংসে পাঁচটি উইকেট নেয়ার কীর্তি গড়েছিলেন বাঁ-হাতি স্পিনার ইলিয়াস সানি। ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন তিনি। এরপর দ্বিতীয় ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইফার নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি উইকেট নিয়েছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

প্রথম টি-টোয়েন্টিতে ১৭ রানে হারলেও সিরিজের ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ে তারুণ্য নির্ভর বাংলাদেশ দল। তাই দ্বিতীয় টি-টোয়েন্টিটি ছিল বাংলাদেশের জন্য সমতায় ফেরার ম্যাচ। এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুইয়ান অধিনায়ক ক্রেইগ এরভিন।

টস হারা বাংলাদেশ দলের অধিনাক নুরুল হাসান সোহান ইনিসের প্রথম ওভারটা তুলে দেন মোসাদ্দেক হোসেনের হাতে। এই টাইগার স্পিনারের ঘূর্ণিতে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিক জিম্বাবুয়ে দল। ইনিংসের প্রথম ওভারের প্রথম বলেই কট বিহাইন্ড হন ওপেনার রেগিস চাকাভা। আর ওভারের শেষ বলে ব্যক্তিগত ৪ রানে শেখ মেহেদি হাসানের হাতে ক্যাচ তুলে দেন ওয়েসলি ম্যাধভেরে।

নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে এবার জিম্বাবুয়ের দলনেতা ক্রেইগ এরভিনকে সাজঘরে ফেরান মোসাদ্দেক। আউট হওয়ার আগে ১ রান করেন এরভিন। এরপর ইনিংসের পঞ্চম ওভারে বল করতে এসে এবার শেন উইলিয়ামসকে প্যাভিলিয়নে ফেরত পাঠান এই ডানহাতি স্পিনার। উইলিয়ামস করেন ৮ রান। নিজের শেষ ওভারে মিল্টন সুম্বাকে ফেরান মোসাদ্দেক।

৪ ওভার বল করে মাত্র ২০ রানের খরচায় ক্যারিয়ার সেরা পাঁচটি উইকেট নেন মোসাদ্দেক হোসেন সৈকত।

এই বিভাগের অন্য খবর

Back to top button