আইন ও অপরাধ

ইভ্যালির চেয়ারম্যান শামীমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

গ্রাহকের সঙ্গে প্রতারণার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন আসামির জামিন নামঞ্জুর করে এ পরোয়ানা জারি করেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ১৯ অক্টোবর মামলার অভিযোগপত্র গ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন শামীমা আদালতে উপস্থিত না হওয়ায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। একই সঙ্গে আগামী ২২ জানুয়ারি অভিযোগ গঠনের ওপর শুনানির জন্য দিন ধার্য করা হয়। বুধবার বিষয়টি জানাজানি হয়।

ডিজিটাল মাধ্যমে প্রতারণা করে ২৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর আলমগীর হোসেন নামে একজন গ্রাহক ইভ্যালির রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাড্ডা থানায় মামলাটি দায়ের করেন।

তদন্ত শেষে চলতি বছরের ১৬ সেপ্টেম্বর ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল এবং তার স্ত্রী শামীমার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে সিআইডি। বর্তমানে রাসেল কারাগারে রয়েছেন। তার স্ত্রী শামীমা গত ৬ এপ্রিল জামিনে মুক্তি পেয়েছেন। সূত্র: সমকাল

এই বিভাগের অন্য খবর

Back to top button