ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

বাংলাদেশের শীর্ষ ধনী ক্রিকেটারের তালিকা প্রকাশ

বাংলাদেশের শীর্ষ ধনী ক্রিকেটারের একটি তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকট্র্যাকার। ওই তালিকায় ঠাঁই হয়নি মেহেদি হাসান মিরাজ ও সৌম্য সরকারের। তবে আছেন মুমিনুল হক ও রুবেল হোসেন।

ওই প্রতিবেদনে দেখানো হয়েছে শীর্ষ দু’জনের একজন মাশরাফি ও সাকিব। দুজনের ব্যবধান প্রায় শত কোটি টাকা। ক্রিকট্র্যাকারের ওই প্রতিবেদনে বলা হয়েছে, ‘ক্যাপ্টেন ফ্যান্টাসটিক’ মাশরাফি বিন মর্তুজার মোট সম্পত্তি ৫১০ কোটি টাকা। আর ৪০৭ কোটি টাকা নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সাকিব আল হাসান।

ক্রিকট্র্যাকারের এই তালিকার ১০ নম্বরে আছেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক। পারফরমেন্সের কারণে দলের বাইরে থাকলেও ক্রিকট্র্যাকারের প্রতিবেদনে আবারও তিনি এসেছেন স্কোয়াডে। তার সম্পত্তির মোট পরিমাণ দেখানো হয়েছে ৩ মিলিয়ন মার্কিন ডলার বাংলাদেশি মুদ্রায় ৩০ কোটি টাকারও বেশি।

তালিকার ৯ নম্বরে থাকা পেসার রুবেল হোসেনের সম্পত্তির পরিমাণ প্রায় একই ৩ মিলিয়ন ডলার। ৫ মিলিয়ন ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ৪৬ কোটি টাকারও বেশি সম্পত্তির মালিক গতি তারকা তাসকিন আহমেদের অবস্থান ৮ নম্বরে। মাঠে দুর্দান্ত ফর্মে বিভিন্ন প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও তাসকিনের চাহিদা এখন আকাশচুম্বী।

৭ মিলিয়ন ডলারের মালিক মাহমুদউল্লাহ আছেন তালিকার ৭ নম্বরে। অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড থেকে জায়গা হারানো মাহমুদউল্লার সম্পত্তির পরিমাণ বাংলাদেশি মুদ্রায় ৭১ কোটি টাকারও বেশি। 

প্রতিবেদন অনুযায়ী কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের মোট সম্পত্তি ১৩ মিলিয়ন ডলার বা ১৩১ কোটিরও বেশি। অন্যদিকে মোস্তাফিজের প্রায় কাছাকাছি অবস্থান করছেন লিটন কুমার দাস। ১৫ মিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের ১৫২ কোটি টাকার সম্পত্তি নিয়ে তালিকার ৫ নম্বরে আছেন লিটন।

তালিকায় চতুর্থ স্থানে আছেন তামিম ইকবাল। ওয়ানডে ছাড়া অন্য দুটি ফরম্যাটে না খেললেও বিভিন্ন প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডরের ভূমিকায় থাকা তামিমের সম্পদের পরিমাণ ২০ মিলিয়ন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ২০০ কোটি টাকারও বেশি।

এছাড়া মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম আছেন তৃতীয় স্থানে। তার মোট সম্পত্তির পরিমাণ ২৫ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় ২৫৫ কোটি টাকার সম্পদ রয়েছে মুশফিকের।

পঞ্চপাণ্ডবের পাঁচজনই দশে আছেন। শীর্ষ ৪ জনে মাশরাফি, সাকিব, মুশফিক ও তামিম। তবে রিয়াদ চলে গেছেন ৭ নম্বরে

টাইগার ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান আছেন দ্বিতীয় স্থানে। দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে আছেন তিনি। এছাড়াও তার সংগ্রহে আছে নামি-দামি সব গাড়ী। বিভিন্ন লিগেও খেলেন ঘুরে ঘুরে। সবগুলো ফরম্যাটেই নিয়মিত তিনি। সাকিবের মোট সম্পত্তির পরিমাণ ৪০ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি মুদ্রার হিসাবে প্রায় ৪০৭ কোটি টাকা।

অনেকদিন আগেই জাতীয় দলকে বিদায় বলে দেওয়া মাশরাফি বিন মর্তুজা আছেন এই তালিকার শীর্ষে। যদিও মাঝে ঘরোয়া এবং বিপিএলে নিয়মিত খেলছেন মাশরাফি মাঠের বাইরে থাকলেও বিভিন্ন কোম্পানির প্রথম পছন্দ নড়াইল এক্সপ্রেস। মাশরাফির মোট সম্পত্তির পরিমাণ ৫০ মিলিয়ন ডলার বা ৫১০ কোটি টাকা। ৫০০ শত কোটি টাকার মাইলফলক স্পর্শ করা প্রথম ও একমাত্র ক্রিকেটার মাশরাফি। বর্তমানে নড়াইল-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়ে জাতীয় সংসদের প্রতিনিধি হয়েছেন মাশরাফি।

এই বিভাগের অন্য খবর

Back to top button