খেলাধুলাপ্রধান খবরফুটবল

শেষ ষোলোতে ব্রাজিল

৬৪তম মিনিটে সুইজারল্যান্ডের জালে বল জড়িয়ে দেন ভিনিসিয়াস। প্রথমে রেফারি গোল দিলেও পরে ভিএআর প্রযুক্তির সাহায্যে বাতিল হয় সেই গোল। আক্রমণের সময় অফসাইডে ছিলেন রিচার্লিসন। যে কারণে বাতিল হয় ভিনিসিয়াসের গোল। তবে ৮৩ মিনিটে আর কোনও ভুল করলেন না ক্যাসেমিরো। 

দারুণ এক ভলিতে সুইস গোলরক্ষক সোমারেকে দর্শক বানিয়ে নিজ দলকে এগিয়ে দেন তিনি।

এর আগে প্রথমার্ধে গোলশূন্য অবস্থায় সাজঘরে যায় দু’দল। শেষদিকে কর্নার থেকে সুযোগ পায় ব্রাজিল। রাফিনহার ক্রসে গোলের পরিস্থিতি তৈরি হয়েছিল। কিন্তু গোল আসেনি।

দ্বিতীয়ার্ধে প্রথম আক্রমণ তুলে আনে সুইৎজারল্যান্ড। বাঁ প্রান্ত থেকে ডান প্রান্তে ভারগাসের উদ্দেশে বল বাড়ান জাকা। ভারগাস সেই বল ধরে বক্সে পাঠান। কিন্তু সুইজারল্যান্ডের কোনও ফুটবলার বল পাওয়ার আগেই বিপদমুক্ত করেন ব্রাজিলের অধিনায়ক থিয়াগো সিলভা।

৬৪ মিনিটে গোলবঞ্চিত হলেও অবশেষে গোল পেল ব্রাজিল। বাঁ প্রান্ত ধরে ভিনিসিয়াস-রদ্রিগো যুগলবন্দিতে বক্সের মধ্যে বল পান ক্যাসেমিরো। ডান পায়ের জোরালো শট মারেন তিনি। সুইজারল্যান্ডের ডিফেন্ডারের শরীরে লেগে সেই বল জালে জড়িয়ে যায়। কিছু করার ছিল না সোমারের।

পরে আরও কয়েকটা সুযোগ তৈরী করলেও গোল পায়নি ব্রাজিল। বিপরীতে আক্রমণ শানালেও লক্ষ্য খুঁজে পায় না সুইসরা। ফলে ওই ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে তিতের শিষ্যরা। সেইসঙ্গে ৬ পয়েন্ট নিয়ে হলুদ শিবির পা রাখল শেষ ষোলোতে।

এই বিভাগের অন্য খবর

এছাড়াও দেখুন
Close
Back to top button