প্রধান খবরবিএনপিরাজনীতি

মির্জা ফখরুল-মির্জা আব্বাসের জামিন শুনানি দুপুরে

রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় করা পুলিশের মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের তৃতীয় দফায় জামিন শুনানি বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে অনুষ্ঠিত হবে।

গতকাল বুধবার বিচারক রেজাউল করিম চৌধুরীর আবেদনটি শোনার জন্য এই দিন ধার্য করেন।

এর আগে গত রবিবার আইনজীবীর এই চার নেতাসহ কারাগারে থাকা বিএনপির নেতাকর্মীদের জামিন আবেদন করা হয়। সোমবার শুনানি নিয়ে ঢাকার মহানগর হাকিম আদালত তাদের আবেদন নামঞ্জুর করে।

এদিকে গতকাল মির্জা ফখরুলের সঙ্গে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে সাক্ষাৎ করেছেন তার স্ত্রী রাহাত আরা বেগম। তিনি স্বামীকে কয়েকটি বই, হালকা খাবার, ওষুধ দিয়ে এসেছেন।

রাহাত আরা অভিযোগ করে বলেছেন, ‘গ্রেপ্তারের পর প্রথমে বিএনপির মহাসচিবকে কারাগারে ডিভিশন দেওয়া হয়নি। এ কারণে কারাগারে খুব খারাপভাবে ছিলেন তিনি। গত মঙ্গলবার তাকে ডিভিশন দেওয়া হয়।’

৮ ডিসেম্বর রাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরদিন আদালত জামিন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

৭ ডিসেম্বর নয়াপল্টনের সংঘর্ষের ঘটনায় পল্টন থানার মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

একই মামলায় ৮ ডিসেম্বর সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, চেয়ারপারসেন বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৪৫০ জনকে কারাগারে পাঠানো হয়।

তবে এই দিন ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের জামিন মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত মঙ্গলবার মির্জা ফখরুলের পক্ষে তার স্ত্রী রাহাত আরা বেগম এবং মির্জা আব্বাসের পক্ষে তার স্ত্রী আফরোজা আব্বাস তাদের কারাগারে ডিভিশন দিতে হাইকোর্টে রিট করেন। রাষ্ট্রপক্ষ আদালতকে জানিয়েছে, বিএনপির এই দুই নেতাকে কারাগারে ডিভিশন সুবিধা দেওয়া হয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button