প্রধান খবরশাজাহানপুর উপজেলা

বগুড়ায় সাংবাদিককে হত্যাচেষ্টা, গ্রেফতার এক

বগুড়ার শাজাহানপুরে স্থানীয় এক সাংবাদিককে হত্যাচেষ্টার মামলায় মোকাব্বর হোসেন (৩২) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার মোকাব্বর একই উপজেলার পারতেখুর মধ্যপাড়া গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার সকাল ১০ টার দিকে ওই উপজেলার হেলেঞ্চাপাড়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে, রোববার দুপুরে মোকাব্বরসহ তিনজনের বিরুদ্ধে থানায় হত্যাচেষ্টার মামলা করেন সাংবাদিক সজিবুল আলম সজিব।

ভুক্তভোগী সাংবাদিক সজিব পারতেখুর সরদারপাড়া গ্রামের বাসিন্দা। তার বাবার নাম মো. শাহ আলম। তিনি বগুড়া থেকে প্রকাশিত দৈনিক উত্তরকোণ পত্রিকার শাজাহানপুর উপজেলা প্রতিনিধি।

জানা গেছে, ওয়ারেছুল মোস্তফা একজন মাটি ব্যবসায়ী। তিনি শাজাহানপুর উপজেলার সাজাপুর পদ্মপুকুর থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করছিলেন। তার অবৈধ মাটি ব্যবসা নিয়ে সম্প্রতি গণমাধ্যমে সংবাদ প্রকাশ করেন সজিব। এতে ক্ষিপ্ত হন ওয়ারেছুল। রোববার সজিবকে মারধর করে সজিবের গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে তাকে হত্যার হুমকি দেন মাটি ব্যবসায়ীরা। এদিন পারতেখুর উচ্চ বিদ্যালয় থেকে মোটরসাইকেলযোগে নিজ বাড়ি ফিরছিলেন সজিব। পথে পারতেখুর পূর্বপাড়া গ্রামে তার পথরোধ করেন অভিযুক্তরা। সেখানে সজিবকে মারধর (কিল-ঘুষি ও লাথি) করার পর তাকে শ্বাসরোধে হত্যার চেষ্টা করেন ওয়ারেছুল। পরে সাইফুল সাংবাদিক সজিবের গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে তাকে হত্যার হুমকি দেন। একইসঙ্গে সজিবের পকেটে থাকা ১২ হাজার ৬০০ টাকা ছিনিয়ে নেন অভিযুক্ত মোকাব্বর। সজিবের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। তখন অভিযুক্তরা তাকে ছেড়ে দিয়ে চলে যান।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোকাব্বরকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। পলাতকদের ধরতে অভিযান অব্যাহত আছে।

এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button