শিক্ষা

নারীদের পেছনে ফেলে এগিয়ে যাওয়া সম্ভব নয়: শিক্ষামন্ত্রী

নারীরা আজ সব জায়গায় কাজ করছেন ও এগিয়ে গেছেন বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি আরও বলেন, “একটি সমাজ বা রাষ্ট্র এগিয়ে যেতে হলে নারীদের পেছনে ফেলে এগিয়ে যাওয়া সম্ভব নয়।”

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ অডিটোরিয়ামে পুনাকের বার্ষিক সমাবেশ ও আনন্দমেলা-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, “কর্মক্ষেত্রে সহধর্মিণীরা তাদের পুলিশ সদস্য স্বামীদের শক্তি-সাহস ও অনুপ্রেরণা দেন। পুলিশ সদস্যদের সহধর্মিণীরা শুধু তাদের স্বামীদের সহযোগিতা ও সাহসই দেন না। বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) মাধ্যমে তারা নানাবিধ কাজও করেন। সমাজের নানা ধরনের কাজে অংশ নেন।”

বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, “পুলিশ সদস্যরা দেশের নিরাপত্তার পাশাপাশি দেশের উন্নয়নে সহযোগিতা করছে। আর এক্ষেত্রে সবচেয়ে বেশি প্রেরণা হিসেবে কাজ করেন তাদের সহধর্মিণীরা। পুনাক সদস্যরা সেই অনুপ্রেরণার কাজটি করছেন।”

দীপু মনি বলেন, “বাংলাদেশ সব জায়গায় এগিয়ে যাচ্ছে। সেই অগ্রযাত্রায় শান্তি-শৃঙ্খলায় কাজ করছে পুনাক সদস্যদের পরিবারের মানুষ।”

শিক্ষামন্ত্রী বলেন, “সারা দেশে সব প্রতিবন্ধকতা অতিক্রম করে যাচ্ছে। আর সে কাজটি করতে পারছেন মূলত পুলিশ সদস্যরা।”

মানুষের সবচেয়ে বড় অনুপ্রেরণার জায়গা- সেটি তার ঘর, ঘরে শান্তি ও অনুপ্রেরণা থাকলেই বাইরের কাজে সাফল্য আসে বলে মন্তব্য করেন তিনি।

পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী মিসেস লুৎফুল তাহমিনা খান, পুনাক সাধারণ সম্পাদিকা নাসিমা আমিন, পুনাক সহ-সভাপতি মুনমুন আহসান, শারমিন আক্তার খান, মাহমুদা দিদার, দিলরুবা খুরশীদ প্রমুখ।

এই বিভাগের অন্য খবর

Back to top button