আবহাওয়াপ্রধান খবর

৫ বছরে সর্বনিম্ন তাপমাত্রা ঢাকায়

দেশের বিভিন্ন জেলা দিয়ে বয়ে চলেছে মৃদু শৈত্যপ্রবাহ। গত কয়েক দিন ধরে হাঁড়কাপানো শীতে ছিলেন রাজধানীর বাসিন্দারা। আজ রাজধানীতে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা ৫ বছরের মধ্যে সর্বনিম্ন। এর আগে ২০১৮ সালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জাননা, দেশের কোথাও কোথাও শনিবার দুপুর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকার পাশাপাশি নওগাঁ, দিনাজপুর, পঞ্চগড়, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়েও বয়ে চলেছে মৃদু শৈত্যপ্রবাহ।

আজ নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া দিনাজপুরে ১০ ডিগ্রি, পঞ্চগড়ে ৯ দশমিক ৬ ডিগ্রি, যশোরে ১০ ডিগ্রি ও চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে, তবে সামান্য বৃদ্ধি পেতে পারে দিনের তাপমাত্রা। দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমে যাওয়ার কারণে দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলে মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি থাকতে পারে।

এই বিভাগের অন্য খবর

Back to top button