খেলাধুলাফুটবল

মাঠে ফিরেই পিএসজিকে জেতালেন মেসি

গতকাল রাতে মাঠে ফিরেছেন লিওনেল মেসি। ছুটি কাটিয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ান-এর ম্যাচে খেলতে নেমে গোলের দেখা পেয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক। অঁজার্স এসসিও-এর বিপক্ষে বুধবার দিবাগত রাতে ম্যাচে ২-০ গোলে জয় পেয়ে পিএসজি।

তবে ‘ব্যক্তিগত কারণে‘ এই দলে ছিলেন না ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। বিশ্বকাপের পর প্রথম তিন ম্যাচে মেসিকে পায়নি পিএসজি।

এই ম্যাচেই মেসির সঙ্গে খেলায় ফিরেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমারও। মেসি-নেইমার বিহীন লিগে নিজেদের শেষ ম্যাচে লেন্সের বিপক্ষে ৩-১ গোলে হেরেছিল পিএসজি। মেসি-নেইমার জুটিকে নিয়ে উজ্জীবিত পিএসজি মাঠে নেমেই দাপট দেখায়। ম্যাচের পাঁচ মিনিটের মাথায় গোলের দেখা পায় পিএসজি।

ডান পাশ থেকে নিচু করে পাস দেন ফরাসি তারকা নরডি মুকিএল। বক্সের মাঝামাঝি থেকে শট নিয়ে জাল কাঁপান ফ্রান্স আন্ডার-২০ দলের ফরোয়ার্ড হুগো একিটি। ম্যাচের ২৫ মিনিটের মাথায় রামোস স্কোর প্রায় দ্বিগুণ করেই ফেলছিলেন। মেসির দেওয়া পাসে সেন্টার ব্যাক থেকে শট নিয়েছিলেন তিনি। তবে অঁজারের বারনারদোরি দারুনভাবে ঠেকিয়ে দেন বল। রক্ষা হয় কর্নারের মাধ্যমে।

প্রথমার্ধে তেমন কোনও সুযোগই তৈরি করতে পারেনি অঁজার্স। পিএসজির একের পর এক আক্রমণ কোণঠাসা হয়ে পরে তারা। তবে দ্বিতীয় হাফের শুরুতে কিছুটা প্রতিরোধ সৃষ্টি করে সফরকারীরা। অঁজার্সের খেলার গতি বাড়ালেও খেলা নিয়ন্ত্রণেই রাখে পিএসজি। তবে ৭৫ মিনিটের মাথায় স্কোর দ্বিগুণ হয় লিওনেল মেসির গোলে।

এই গোলেও এসিস্ট করেন ফরাসি তারকা নরডি মুকিএল। ম্যাচের বাকিসময়ে আরও কিছু আক্রমণ করে পিএসজি। তবে গোলের সংখ্যা আর বাড়েনি। ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৬ পয়েন্ট কম নিয়ে টেবিলের দুইয়ে লেন্স। অন্যদিকে টানা হারে তলানিতে অবস্থান করছে অঁজার্স।

এই বিভাগের অন্য খবর

Back to top button