প্রধান খবরশেরপুর উপজেলা

শেরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চালু হলো অপারেশন থিয়েটার

বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে তিন যুগ পর চালু হলো অপারেশন থিয়েটার।

বৃহস্পতিবার বেলা দশটায় শহরের গোসাইপাড়ার আনন্দ শর্মার স্ত্রী প্রসূতি স্বর্ণা শর্মার সিজারিয়ানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে অপারেশন চালু করা হয়।

এর আগে, লাল ফিতা কেটে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ হাবিবর রহমান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান তালুকদার, স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক হাছিবুর রহমান ভুঁইয়া, বগুড়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম, শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) বগুড়া জেলা শাখার সভাপতি ডা. সামির হোসেন মিশু, জেলার অতিরিক্ত পুলিশ সুপার সজিব শাহরীন, শেরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি হাবিবর রহমান বলেন, বর্তমান সরকার জনগণের দৌড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে চান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা সবসময় মানুষের কল্যাণের কথা ভাবেন। বিশেষ করে দরিদ্র জনগোষ্ঠীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় শেরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে অত্যাধুনিক অপারেশন থিয়েটার চালু করা হলো। যাতে করে এই অঞ্চলের হাজার হাজার প্রসূতি মায়েরাসহ অন্যান্যরা জটিল রোগিরা অপারেশ সুবিধা পাবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজিদ হাসান সিদ্দিকী বলেন, অবশেষে সরকারি এই হাসপাতালটি প্রতিষ্ঠার পর ৩৬বছর পর অপারেশন থিয়েটার চালু হলো। এতদিন অপারেশন থিয়েটার ও সংশ্লিষ্ট চিকিৎসক না থাকায় সরকারি এই হাসপাতালে অপারেশন করা যাচ্ছিল না। শেরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে অপারেশন চালু হওয়ায় এই উপজেলাসহ আশপাশের উপজেলার প্রসূতি মায়েরা এখান থেকে বিনামূল্যে সেবা পাবেন। তিনি আরও বলেন, অনেক মানুষের মাঝেই একটু ভুল ধারণা রয়েছে। তাঁরা মনে করেন হাপসাপালে নরমাল ডেলিভারি করানো হয় না।

এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button