খেলাধুলা

রোনালদো’র সমালোচনা করা বিশেষজ্ঞরা চুপ হয়ে আছেন: বিরাট কোহলি

এবার পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচে দল হারলেও দুই গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। কুড়িয়ে নেন ম্যাচ সেরার পুরস্কার। তার পারফরম্যান্স আরও একবার মুগ্ধ করেছে ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলিকে। তা অবশ্য প্রতিনিয়তই করে থাকে। সেজন্যই তো রোনালদোর একজন বড় ভক্ত বলে স্বীকৃত কোহলি।

সৌদি আরবে সেই ম্যাচটিতে তারও চোখ ছিল। খেলা দেখার পর প্রতিক্রিয়া জানাতে অবশ্য দেরি করেন তিনি। তবে সেই প্রতিক্রিয়াতে মিশে ছিল ক্ষোভ। রোনালদোর সমালোচনা করা ব্যক্তিদের ধুয়ে দেন ভারতীয় এই ব্যাটার। যারা বলেছিল, রোনালদো শেষ হয়ে গিয়েছে তাদেরও ছেড়ে কথা বলেননি তিনি।

এদিকে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে কোহলি লেখেন, ‘৩৮ বছর বয়সেও শীর্ষ পর্যায়ে খেলে যাচ্ছেন। বিশ্বের অন্যতম সেরা ক্লাবের বিপক্ষে এমন পারফরম্যান্সের পর প্রতি সপ্তাহে স্টুডিওতে বসে মনোযোগ পাওয়ার জন্য তার (রোনালদো) সমালোচনা করা বিশেষজ্ঞরা আজ চুপ হয়ে আছেন। আর সবাই বলছিল তিনি নাকি কার্যত শেষ হয়ে গিয়েছেন।’

তাছাড়া রোনালদোকে আদর্শ মানার কথা কোহলি বেশ কয়েকবারই বলেছেন। পর্তুগিজ ফরোয়ার্ডের থেকে অনুপ্রাণিত হয়ে ফিটনেস নিয়ে আরো সচেতন হয়েছেন এই ডানহাতি ব্যাটার। রোনালদোর খেলা দেখেননি এমন দিন খুব কমই গিয়েছে তার। নিজের প্রিয় খেলোয়াড়ের হাতে বিশ্বকাপ দেখতে না পারলেও তাতে খুব একটা আফসোস নেই। বরং রোনালদো তার কাছে সর্বকালের সেরা হয়েই থাকবেন, যা কি-না কোনো ট্রফি বা পুরস্কার দিয়ে পরিমাপ করা যাবে না।

এই বিভাগের অন্য খবর

Back to top button