বিএনপিরাজনীতি

পদযাত্রার মধ্য দিয়ে দানবীয় সরকারকে চলে যেতে বাধ্য করব: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “ঢাকার নীরব পদযাত্রার মধ্য দিয়ে জনগণকে সঙ্গে নিয়ে এই দানবীয় সরকারকে চলে যেতে বাধ্য করব।” তিনি আরও বলেন, পদযাত্রার মধ্য দিয়ে বিএনপির নতুন ধাপের আন্দোলন শুরু হয়েছে।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর বাড্ডায় সুবাস্তু মার্কেটের সামনে থেকে পদযাত্রা কর্মসূচির আগে দেওয়া বক্তৃতায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “সরকারকে বলে দিতে চাই, অবিলম্বে পদত্যাগ করুন। অন্যথায় ভারাক্রান্তভাবে চলে যেতে হবে। পালাবার কোনো পথ পাবেন না।”

বিএনপির মহাসচিব আরও বলেন, “আমাদের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে, আমাদের কথা বলার অধিকার ফিরিয়ে আনতে হবে। এই সরকার থাকলে সুষ্ঠু নির্বাচন হবে না। তাই এই সরকারকে পদত্যাগ করতে হবে।”

পদযাত্রা কর্মসূচি নিয়ে মির্জা ফখরুল বলেন, “আমাদের এই আন্দোলন শান্তিপূর্ণ। আমরা প্রতিটি আন্দোলন শান্তিপূর্ণভাবে করেছি। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাব।”

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আমিনুল হকের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, মীর সরাফত আলী সপু, সাইফুল আলম নীরব, মোনায়েম মুন্না, তাবিথ আউয়াল।

এই বিভাগের অন্য খবর

Back to top button