লাইফস্টাইল

যাদের সঙ্গী নেই, তারা যেভাবে উপভোগ করবেন “ভালোবাসা দিবস’

আজ ভালোবাসা দিবস। এই রোমান্টিক দিনে মধুর সময় পার করছেন প্রেমিক-প্রেমিকারা। যাদের সঙ্গী নেই তাদের সময় এক মুহূর্তের জন্য ভালো কাটছে না। 

তবে যাদের প্রেমিকা নেই, চাইলে তারাও মধুর সময় উপভোগ করতে পারেন।  

রেস্তরাঁ এড়িয়ে চলুন

ভালবাসায় মোড়া দিনে অনেকেই সঙ্গীর সঙ্গে রেস্তরাঁর নিভৃত কোণে মগ্ন থাকবেন। শহরের প্রায় প্রতিটি রেস্তরাঁর চিত্রটি এমনই হবে। সেক্ষেত্রে মনের ভার বাড়াতে একটা দিন রেস্তরাঁয় যাওয়া থেকে বিরত থাকুন। 

মোমের আলোয় নৈশভোজ করুন

রেস্তরাঁর ‘ক্যান্ডেললাইট ডিনার’ বাড়িতেই আয়োজন করুন। প্রতিদিন যেভাবে রাতের খাওয়া সারেন, একদিন তার ব্যতিক্রম হলে মন্দ হবে না। একার জন্য এত কিছু আয়োজন করতে ইচ্ছা না করলে, বন্ধুদের ডেকে নিতে পারেন। 

ডায়েট বন্ধ রাখুন

খাবারের স্বাদ আর ঘ্রাণ মন ভাল করে দেওয়ার জন্য যথেষ্ট। ভালবাসার দিন বলে নয়, সারা বছর যে কোনো বিষণ্ণতার অন্যতম সঙ্গী হতে পারে রকমারি খাবার। মনের যত্ন নিতে এ দিন ডায়েট না করলেও চলে। একদিন ভাল-মন্দ খেলে খুব বেশি ক্ষতি হওয়ার আশঙ্কা নেই। আইসক্রিম খেতে ভালবাসলে, আগে থেকে আনিয়ে রাখুন। ফেসবুকের পাতায় বন্ধুদের প্রেম উদ্‌যাপন দেখে মনটা খারাপ হলে একটু আইসক্রিম খেয়ে নিতে পারেন।

পছন্দের ফিল্ম দেখুন

প্রেমে মোড়া এমন দিনে বিশেষ কাজ না থাকলে, বাড়িতে বসে পছন্দের ফিল্মগুলি দেখে নিতে পারেন। যেগুলো অনেক দিন ধরে দেখবেন ভেবে রেখেও দেখা হচ্ছে না। চাইলে বাড়িতেই বানিয়ে নিতে পারেন সিনেমাহলের আবহ। পপকর্ন, কোল্ড ড্রিংক খেতে খেতে সিনেমার পর্দায় চোখ রাখলে, দেখবেন মনখারাপ মেঘের মতো কোথায় ভেসে গিয়েছে।

বন্ধুর সঙ্গে ঘুরতে পারেন

কাছের বন্ধুর সঙ্গে কাছে কোথাও ঘুরতে যেতে পারেন। তবে এমন স্থানে ঘুরতে যাবেন যেখানে প্রেমিক-প্রেমিকাদের আনাগোনা কম। কারণ প্রকৃতির কাছে গেছে মানুষের মন ভালো হয়ে যায়।

সূত্র: চ্যানেল ২৪

এই বিভাগের অন্য খবর

Back to top button