খেলাধুলাফুটবল

রিয়াল মাদ্রিদকে হারিয়ে শিরোপার আরও কাছে বার্সেলোনা

আবারো এল ক্লাসিকোতে হার রিয়াল মাদ্রিদের, এগিয়ে থেকেও জয় নিয়ে মাঠ ছাড়া হলো না করিম বেনজেমাদের। যোগ করা অতিরিক্ত সময়ের গোলে রোববার রাতে ক্যাম্প ন্যূ -তে বার্সেলোনার কাছে ১-২ গোলে হেরেছে রিয়াল, ফলে শেষ তিন এল ক্লাসিকোতেই হারলো রিয়াল। এই হার লা-লিগার দৌড় থেকে অনেকটাই ছিটকে দিয়েছে কার্লো আনচেলেত্তির দলকে।

রিয়ালের সামনে সুযোগ ছিল এদিন ব্যবধান কমিয়ে শিরোপা লড়াই জমিয়ে তোলার, ম্যাচের শুরুতে সেই সম্ভাবনাও তৈরী করেছিল তারা। ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় রিয়াল, এগিয়ে যায় আত্মঘাতী গোলে। ভিনিসিউস জুনিয়রের ক্রস আরাউহোর মাথায় লেগে দিক পাল্টে জড়ায় নিজেদেরই জালে। কিছুই করার ছিল না বার্সেলোনা গোলরক্ষকের।

১-০ গোলে রিয়াল এগিয়ে গেলে খেলায় ফিরতে মরিয়া হয়ে উঠে বার্সালোনা, তবে দলকে বিপদমুক্ত রাখেন থিবু কর্তোয়া। ৩২তম মিনিটে কর্নার থেকে ফ্রেংকি ডি ইয়ংয়ের ক্রসে ক্রিস্তেনসেনের করা ফ্লিক ঝাঁপিয়ে ঠেকান কোর্তোয়া। দুই মিনিট পর রাফিনিয়ার বাঁকানো শট ঝাঁপিয়ে কোনোরকমে রক্ষা করেন তিনি।

তবে বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজকে হতাশা নিয়ে বিরতিতে যেতে হয়নি। প্রথমার্ধের শেষ মিনিটে সমতা ফেরে খেলায়, ৪৫তম মিনিটে বার্সার হয়ে গোল করেন সার্জি রবার্তো। জটলার মধ্য থেকে করা রাফিনিয়ার শট ফিরে এলে ফিরতি শটে বল জালে জড়ান রবার্তো। দুই দল বিরতিতে যায় ১-১ সমতায়।

বিরতির পরও খেলায় আধিপত্য ধরে রাখে বার্সা। তবে লেভানডফস্কি আর রাফিনিয়ারা সুযোগ নষ্ট করায় এগিয়ে যাওয়া হয়নি বার্সার। সুযোগ অবশ্য রিয়াল মাদ্রিদও পেয়েছে। ৬৩তম মিনিটে ভিনিসিউস পা পিছলে পড়ে গেলে নষ্ট হয় একটি সুযোগ। এক মুহূর্ত পর সুযোগ পান রদ্রিগো, তবে বল রাখতে পারেননি লক্ষ্যের ধারে কাছে।

৭৯ মিনিটে দলকে হতাশ করেন করিম বেনজেমা। আর ৮১তম মিনিটে বল বার্সার জালে পাঠিয়েও অফসাইডের ফাঁদে পড়ে গোল পাওয়া হয়নি রিয়াল মাদ্রিদের। এদিকে রিয়াল মাদ্রিদের হয়ে একাই যেন লড়ে যাচ্ছিলেন কোর্তোয়া। ৬৫তম মিনিটে রাফিনিয়ার ক্রস ঝাঁপিয়ে ঠেকান কোর্তোয়া। সাত মিনিট পর রাফিনিয়ার শট ঠেকিয়ে আবারও রিয়ালের ত্রাতা কোর্তোয়া।

তবে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা, জয়সূচক গোল করেন কেসি।লেভানদোভস্কির ব্যাক হিলে বল পেয়ে দারুণ ক্রসে আলেহান্দ্রো বাল্দে খুঁজে নেন কেসিয়েকে। অতঃপর ঠান্ডা মাথায় জাল খুঁজে নেন এই মিডফিল্ডার। বার্সেলোনার হয়ে এটাই তার প্রথম গোল।

জয়ের বার্সেলোনার খেলোয়াড়দের উদযাপনই বলে দিচ্ছিলো লা লিগার ট্রফিটা প্রায় তাদের হাতে এসে গেছে। ২৬ ম্যাচ শেষে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে বার্সেলোনা থেকে ১২ পয়েন্ট পেছনে দুই নাম্বারে থাকা রিয়াল মাদ্রিদের অবস্থান। সমান ম্যাচে তাদের পয়েন্ট ৫৬। কাগজে কলমে এখনো রিয়াল মাদ্রিদ শিরোপা দৌড়ে টিকে থাকলেও, তা অবিশ্বাস্য কিছুই হবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button