খেলাধুলা

কাবাডিতে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ

রেফারির শেষ বাঁশি বেজে উঠল। গ্যালারিতে উচ্ছাস ফেটে পড়ল। বাংলাদেশি খেলোয়াড়রা মেতে উঠলেন উল্লাসে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাপ কাবাডিতে যে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ। চাইনিজ তাইপেকে হারিয়ে এবার শিরোপা দখলে রাখল লাল-সবুজরা।

আজ শহীদ নূর হোসেন স্টেডিয়ামে চাইনিজ তাইপেকে ৪২-২৮ ব্যবধানে পরাজিত করে বাংলাদেশ। টুর্নামেন্টের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন লাল-সবুজরা তিনবারই অপরাজিত থেকে শিরোপা জিতেছে।

টুর্নামেন্টের অন্যসব ম্যাচের মতো আজও শুরুটা ছিল খানিকটা কঠিন। এক পর্যায়ে ৭-৬ পয়েন্টে লিড নিয়েছিল প্রতিপক্ষ চাইনিজ তাইপে। তারপরই ঘুরে দাঁড়ান তুহিন তরফদাররা। প্রথমার্ধ বাংলাদেশ শেষ করে ২০-১৪ পয়েন্টে। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ শুরুতেই লোনা আদায় করে। ম্যাচের আট মিনিট বাকি থাকতে বাংলাদেশ আরেকটি লোনা আদায় করে।

দ্বিতীয় লোনার সময় ম্যাচের স্কোরলাইন ছিল ৩৭-২১। ম্যাচের সময় যত যেতে থাকে চাইনিজ তাইপে পয়েন্টে আরো পেছনে পড়তে থাকে। বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়া তখন শুধু সময়ের অপেক্ষা হয়ে দাঁড়ায়। শেষ পর্যন্ত ফাইনালে জয়টা হয় বাংলাদেশেরই। আনন্দে মেতে উঠেন সবাই।

ভলিবল স্টেডিয়ামে কাবাডির ফাইনাল ম্যাচ দেখতে আসা অতিথিরাও এই সাফল্য উদযাপনের সাক্ষী হলেন। গ্যালারিতে থাকা দর্শকরা পতাকা উড়িয়ে শিরোপা উদযাপন করছেন। এসময় বেজে উঠেছে ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’।

এই বিভাগের অন্য খবর

Back to top button