আন্তর্জাতিক খবর

রমজানের শুভেচ্ছা জানালেন যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট বাইডেন

পবিত্র রমজান মাস উপলক্ষে বিশ্বের সব মুসলমানদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন ফার্স্ট লেডি এবং বাইডেনের স্ত্রী জিল বাইডেনও। স্থানীয় সময় বুধবার (২২ মার্চ) এক বিবৃতিতে এই শুভেচ্ছা জানান তারা।  

বৃহস্পতিবার (২৩ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে তুরস্কের সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি।

প্রতিবেদনে বলা হয়েছে, পবিত্র রমজান মাসের শুরু উপলক্ষে বিশ্বব্যাপী মুসলমানদের ‘রমজান করিম’ শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেন।

প্রেসিডেন্ট বাইডেন এক বিবৃতিতে বলেছেন, ‘ইসলামিক পবিত্র রমজান মাস শুরু উপলক্ষে সারা দেশ এবং সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়ের প্রতি আমি এবং জিল আমাদের শুভকামনা জানাই। পবিত্র এই মাসটি রোজা, নিজেকে নতুন করে গড়ার, দাতব্য কাজ, ইবাদত এবং সমৃদ্ধির সময়। ’

মার্কিন প্রেসিডেন্ট বলেন, সারা বিশ্বের কষ্ট ও বিপর্যয়ের শিকার মুসলিম সম্প্রদায়ের প্রতি যুক্তরাষ্ট্র তার সমর্থন পুনর্ব্যক্ত করছে।তার ভাষায়, ‘আমরা তুরস্ক এবং সিরিয়ার জনগণের প্রতি সহায়তার হাত বাড়িয়ে তাদের পাশে দাঁড়ানো অব্যাহত রাখব। কারণ সাম্প্রতিক বিধ্বংসী ভূমিকম্পে তারা অনেক প্রিয়জনকে হারিয়েছেন এবং পাকিস্তানের জনগণের পাশেও আমরা থাকব যারা গত বছরের বিধ্বংসী বন্যার পরে নিজেদের জীবন নতুন করে গড়ে তোলার চেষ্টা করছে। ’

তিনি আরও বলেন, ‘আজ বিশেষ করে, আমরা শান্তিপূর্ণভাবে ও উন্মুক্তভাবে আমাদের বিশ্বাসের অনুশীলন, প্রার্থনা এবং প্রচার করার সার্বজনীন মানবাধিকারের কথা স্মরণ করি। মার্কিন মিত্রদের সাথে নিয়ে চীনের উইঘুরসহ নিপীড়নের মুখোমুখি হওয়া মুসলিমদের সাথে একাত্মতা প্রকাশ করছে যুক্তরাষ্ট্র।

এই বিভাগের অন্য খবর

Back to top button