প্রধান খবরসারিয়াকান্দি উপজেলা

বগুড়ায় দুই আলোচিত হত্যা মামলার আসামি গ্রেপ্তার

বগুড়া সারিয়াকান্দির দুটি আলোচিত হত্যা মামলার আসামিকে গ্রেফতার করেছে সারিয়াকান্দি থানার পুলিশ। গ্রেফতারকৃত আসামি উপজেলার নারচী ইউনিয়নের শেখাহাতি গ্রামের আশরাফ আলীর ছেলে হাসেন মিয়া (৪৫)। তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামি হাসেনকে বৃহস্পতিবার রাতে ঢাকা গাবতলি থেকে গ্রেফতার করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আসামির বাড়ি থেকে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে ২০২০ সালের ১৭ আগস্ট সকাল ১০ টায় নারচী গণকপাড়া বাজারের আক্কাসের দোকানের সামনে চা খাওয়ার সময় সোনাতলা উপজেলার গনসাপাড়া গ্রামের মোস্তাফিজার রহমান আকন্দের ছেলে রাকিবুল হাসান চৈতার (২২) এর উপর অতর্কিত হামলা চালায় হাসেন। পরে চৈতা গুরুতর আহত হয়ে দৌড়ে পালাতে গিয়ে পাশের একটি ক্ষেতে পরে যায়। সেখানে চৈতাকে হাসুয়া দ্বারা কোপান হাসেন।


এবং ভ্যানে তুলে নিয়ে শেখাহাতি জামে মসজিদের সামনে নিয়ে তার ডান হাতের কব্জি দেহ থেকে বিচ্ছিন্ন করা হরে। এরপর স্থানীয় এলাকাবাসী চৈতাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে (শজিমেক) ভর্তি করালে সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর দেড়টায় চৈতার মৃত্যু হয়।


এ বিষয়ে চৈতার বাবা মোস্তাফিজার ১১ জনের নামে সারিয়াকান্দি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার প্রধান আসামি গ্রেফতারকৃত হাসেন মিয়া।

এবং গত ২০১৯ সালের ১২ জুন গভীর রাতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নারচী শেখাহাতি গ্রামের হাছেন আলীর ছেলে বদরুল ইসলামকে (৪৫) গভীর রাতে তার বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়া হয়। ১৩ জুন সকালে গরুচুরির অপবাদে বদরুলকে শেখাহাতি জামে মসজিদের পাশে একটি কাঁঠাল গাছের সাথে বেধরক মারপিট করা হয়। পরে বদরুলের স্ত্রী এসে বদরুলের প্রাণ ভিক্ষা চাইলেও দুর্বৃত্তরা বদরুলকে মারতে থাকে। অত্যাধিক মারপিটে এক সময় বদরুল মারা গেলে তাকে শেখাহাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে ফেলে রাখা হয়। পরে সারিয়াকান্দি থানার পুলিশ মরদেহ থানায় নিয়ে আসে।

এ বিষয়ে বদরুলের স্ত্রী মাবিয়া বেগম (৪০) সারিয়াকান্দি থানায় ১০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলাটির ৯ নং আসামি গ্রেফতার হাসেন মিয়া।

এ বিষয়ে সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা রাজেশ কুমার চক্রবর্তী বলেন, গ্রেফতার হত্যা মামলার আসামিকে শুক্রবার দুপুরে বগুড়া জেলার আদালতে প্রেরণ করা হয়েছে।

(এ আর)

এই বিভাগের অন্য খবর

Back to top button