প্রধান খবরবগুড়া জেলা

নওগাঁয় র‍্যাব হেফাজতে সরকারি কর্মচারীর মৃত্যুতে বগুড়ায় মানববন্ধন

নওগাঁয় র‌্যাব হেফাজতে সরকারি কর্মচারীর মৃত্যুতে বগুড়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। মৃত্যু হওয়া ঐ কর্মচারীর নাম সুলতানা জেসমিন। তিনি সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে অফিস সহকারী পদে চাকরি করতেন। গত শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জেসমিনের মৃত্যু হয়।

২৯ মার্চ (বুধবার) বেলা ১২টায় বগুড়ার সাতমাথায় মনববন্ধন-সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।


সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বগুড়া জেলা শাখার আহ্বায়ক কমরেড অ্যাড. সাইফুল ইসলাম পল্টু, বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা সদস্য সচিব কমরেড অ্যাড. দিলরুবা নূরী, সদস্য সাইফুজ্জামান টুটুল, মাসুদ পরভেজ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলা আহ্বায়ক ধনঞ্জয় বর্মন প্রমূখ ।
এ সময় কমরেড অ্যাড. সাইফুল ইসলাম পল্টু বলেন, নওগাঁয় র‌্যাবের হেফাজতে সুলতানা জেসমিন নামের এক নারীর মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, র‌্যাবের উপর মার্কিন নিষেধজ্ঞা জারীর পর বিচার বহির্ভূত হত্যা এবং হেফাজতে মৃত্যু পুরো বন্ধ না হলেও কিছুদিন কমেছিল। যা আবার ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। সুলতানার হেফাজতে মৃত্যু বিচার বহির্ভূত হত্যারই আরেক রূপ। অতীতে বিচার বহির্ভূত হত্যা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর হেফাজতে মৃত্যুর কোন ঘটনার আইনী প্রক্রিয়ায় বিচার ও দোষীদের শাস্তি না হওয়ার জন্যই বার বার এ ধরনের হত্যা ও মৃত্যুর ঘটনা ঘটে চলেছে। কয়েক দিন আগেও গভীর রাতে আসামী ধরতে যাওয়ার নামে সোনারগাঁও এ র‌্যাব গুলি করে একজনকে হত্যা করেছে। বিচার বহির্ভূত হত্যা ও হেফাজতে মৃত্যু নাগরিকের সাংবিধানিক অধিকারের উপর চরম আঘাত। সমাবেশে তিনি আরও বলেন বিচার বহির্ভূত হত্যা ও হেফাজতে মৃত্যু বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

(এ আর)

এই বিভাগের অন্য খবর

Back to top button