প্রধান খবরসোনাতলা উপজেলা

বগুড়ায় পরীক্ষা কেন্দ্র থেকে ভূয়া শিক্ষক আটক, ২ শিক্ষার্থী বহিষ্কার

বগুড়ায় এসএসসি পরীক্ষা ২০২৩ বাংলা ২য় পত্র পরীক্ষা চলাকালে সোনাতলা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে এক ভূয়া শিক্ষকে আটক করা হয়েছে। তিনি স্যোস্যাল মিডিয়ার গ্রুপে প্রশ্নপত্র ফাঁস করেন বলে অভিযোগ রয়েছে। এসময় ওই কেন্দ্রের দুই শিক্ষার্থীর কাছে স্মার্ট ফোন ও ওই গ্রুপে সংযুক্ত থাকায় তাদের কে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১ টার দিকে পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের সময় সন্দেহভাজন মনে হলে ভূয়া শিক্ষককে তল্লাশির সময় স্মার্ট ফোন দেখতে পান উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সাইদা পারভিন।

আটককৃত ব্যক্তি হলেন উপজেলার তেকানী চুকাইনগর ইউনিয়নের ছাতিয়ানতলা গ্রামের ছায়েদ মন্ডলের ছেলে হৃদয় আহম্মেদ।

এছাড়াও বহিষ্কারকৃত শিক্ষার্থীরা হলো উপজেলার আব্দুল মান্নান বালিকা উচ্চ বিদ্যালয়ের আফরিনা জাহান ও ভিকেনের পাড়া উচ্চ বিদ্যালয়ের কুমারী শ্রাবন্তী রানী।

জানা যায়, আটককৃত শিক্ষককে তল্লাশি করে যে স্মার্ট ফোন পাওয়া যায় সেই ফোনে SSC BATCH 2023 নামে একটি ফেসবুক মেসেঞ্জার গ্রুপ রয়েছে। ওই গ্রুপে প্রায় শতাধিক পরিক্ষার্থী সদস্য যুক্ত আছে। এরপর জিজ্ঞেসাবাদের একপর্যায়ে স্বীকারোক্তিতে টাকার বিনিময়ে এই কাজ করেছে বলে জানায় ওই ভূয়া শিক্ষক।

এব্যাপারে পরীক্ষা কেন্দ্রের সচিব মোনারুল ইসলাম জনান,আটককৃত ওই ব্যক্তিকে আইনানুগত ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশে সর্পদ করা হয়েছে।

এ আর

এই বিভাগের অন্য খবর

Back to top button