ক্রিকেটখেলাধুলা

৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে সাকিব

ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগে দুঃসংবাদ পেল বাংলাদেশ। এই ম্যাচে অলরাউন্ডার সাকিব আল হাসানকে পাচ্ছে না তারা। আঙুলে চোট পাওয়ায় মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি।

রোববার চেমসফোর্ডে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৪৫ মিনিটে। এর আগের দিন শনিবার রাতে সাকিবের না খেলার বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিবের চোটের বিষয়ে জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম বলেন, ‘গতকাল (শুক্রবার) দ্বিতীয় ওয়ানডেতে একটি ক্যাচ নেওয়ার চেষ্টার সময় সাকিব তার ডান তর্জনীর ডগায় চোট পান।’

মাঠে ফিরতে বাঁহাতি তারকার দেড় মাসের মতো সময় লাগবে বলে জানান তিনি, ‘আজ (শনিবার) এক্স-রেতে তার তর্জনীর গোড়ায় চিড় ধরা পড়েছে। এই ধরনের চোট সারতে সাধারণত প্রায় ছয় সপ্তাহ সময় লাগে। দুর্ভাগ্যবশত, এর অর্থ হলো আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে তাকে পাওয়া যাবে না।’

চলমান সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অন্তর্ভুক্ত। গত মঙ্গলবার প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে যায়। এরপর বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচে ৪৫ ওভারে ৩২০ রানের লক্ষ্যে নেমে ৩ উইকেটের দারুণ জয় পায় বাংলাদেশ। এতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে তামিম ইকবালের নেতৃত্বাধীন দল।

প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে ২১ বলে ২০ রান করা সাকিব বোলিংয়ের সুযোগ পাননি। দ্বিতীয়টিতে বল হাতে ৯ ওভারে ৫৭ রান দিয়ে উইকেটশূন্য থাকার পর ব্যাটিংয়ে তিনি করেন ২৭ বলে ২৬ রান।

সেরে উঠতে ছয় সপ্তাহ লাগলে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশের একমাত্র টেস্টে খেলা হবে না সাকিবের। সূচি এখনও চূড়ান্ত না হলেও আগামী ১৩ জুন থেকে শুরু হতে পারে ম্যাচটি।

এই বিভাগের অন্য খবর

Back to top button