ক্রিকেটখেলাধুলা

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি ঘোষণা

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। মঙ্গলবার (১৭ মে) ওই সিরিজের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

প্রথম মাঠে গড়াবে টেস্ট সিরিজ। আগামী ১৪ জুন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দুই দল লাল বলের একমাত্র ম্যাচটি খেলতে নামবে। ওই ম্যাচের জন্য ১০ জুন ঢাকা আসবে আফগানরা।

একমাত্র টেস্টের সিরিজ শেষ করে পরদিনই ঢাকা ছাড়বে আফগানিস্তান ক্রিকেট দল। ভারতে সিরিজ খেলতে যাবেন রশিদ খানরা। ওই সিরিজের জন্য বিসিবির থেকে সময় চেয়ে নিয়েছে তারা। ঈদুল আযহা থাকায় বিসিবিও সময় দিয়েছে।

ভারতে সিরিজ শেষ করে ১ জুলাই ফের বাংলাদেশে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। ২ ও ৩ জুলাই অনুশীলন করে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ জুলাই খেলবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। ৮ ও ১১ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ। 

এরপর সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টি-২০ খেলবে বাংলাদেশ ও আফগানিস্তান। ম্যাচ দুটি ১৪ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে। এর আগে বাংলাদেশ সফরে দুটি টেস্ট এবং তিনটি টি-২০ খেলার কথা ছিল আফগানিস্তানের। কিন্তু দুই দলের ঠাঁসা সূচির কারণে একটি করে টেস্ট ও টি-২০ কমানো হয়েছে। সূত্র: রাইজিং বিডি

এই বিভাগের অন্য খবর

Back to top button