প্রধান খবরবিএনপিরাজনীতি

বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী আজ

প্রয়াত রাষ্ট্রপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী আজ (মঙ্গলবার)। ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রামের সার্কিট হাউজে হত্যাকাণ্ডের শিকার হন তিনি। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

এসব কর্মসূচির মধ্যে রয়েছে- মঙ্গলবার (৩০ মে) সকাল সাড়ে ১০টায় রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন। এতে অংশ নেবেন বিএনপির মহাসচিবসহ দলের সিনিয়র নেতারা।

গতকাল সোমবার রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার ইনিস্টিটিউশনে আলোচনা সভার মাধ্যমে জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৩ দিনের কর্মসূচি পালন শুরু হয়েছে।

এছাড়াও কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, সেমিনার, আলোকচিত্র প্রদর্শনী, রচনা প্রতিযোগিতা, স্বরচিত কবিতা পাঠ ও বইমেলা প্রদর্শনী।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রতিটি ওয়ার্ডে দরিদ্রদের মধ্যে বস্ত্র ও খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল। জাতীয় পত্র-পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা এবং বিএনপি ও অঙ্গসংগঠনগুলোর পক্ষ থেকে জিয়াউর রহমানের ওপর পোস্টার প্রকাশ। একইভাবে সারাদেশে জেলা পর্যায় বিএনপির পক্ষ থেকে খাদ্য ও বস্ত্র বিতরণ করা হবে বলেও জানান বিএনপি মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান।

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক বাণীতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জিয়াউর রহমান জাতীয় সকল সংকটে দেশ ও জনগণের পক্ষে অবস্থান গ্রহণ করেন। মহান স্বাধীনতার ঐতিহাসিক ঘোষণা, স্বাধীনতা যুদ্ধের ময়দানে বীরোচিত ভূমিকা এবং একটি নতুন গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে তার অনবদ্য অবদানের কথা তিনি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

এই বিভাগের অন্য খবর

এছাড়াও দেখুন
Close
Back to top button