বগুড়া জেলা

বগুড়ায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

বগুড়ায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।

৪ জুন (রবিবার) দুপুর ১১.৩০ মিনিটে বগুড়া জেলা স্কুল অডিটোরিয়ামে বেলুন ও পায়ড়া উড়িয়ে ২ দিন ব্যাপি এ মেলার উদ্ভোধন করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি দীনেশ চন্দ্রের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিষ্টেট সাইফুল ইসলাম।

জেলা শিক্ষা কর্মকর্তা হযরত আলী জানান, মেলাতে ৫৪ শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করার কথা ছিল, কিন্তু ২১ টা প্রতিষ্ঠান উপস্থিত হয়েছে। তাদের মধ্যে ২ টা সংগঠন অংশগ্রহন করেছে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) শাহনেওয়াজ, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, জেলা শিক্ষা কর্মকর্তা হযরত আলী সহ জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

এ সময় জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, বর্তমানে প্রধানমন্ত্রীর হাত ধরে দেশের বিজ্ঞান ও প্রযুক্তির অনেক উন্নয়ন হয়েছে। আমাদের ছেলে-মেয়েরা ছোট ছোট কিছু আবিস্কার করছে, যা ইতিমধ্যেই বিশ্বের দরবারে পৌঁছে গেছে। পড়াশোনার পাশাপাশি তারা যদি এভাবেই ছোট ছোট কিছু উপহার দিতে পারে, তাহলে বিশ্বকে আমরা বাংলাদেশ উপহার দিতে পারবো।

(এ আর)

এই বিভাগের অন্য খবর

Back to top button