খেলাধুলাফুটবল

হার দিয়ে শেষ হলো মেসির পিএসজি অধ্যায়

ফরাসি ক্লাব পিএসজির সাথে লিওনেল মেসির চুক্তি ছিল দুই বছরের। আর্জেন্টাইন তারকার সাথে ফরাসি ক্লাবটির চুক্তির মেয়াদ শেষ হলো এ মৌসুমেই। নতুন করে চুক্তির ঘোষণা কিংবা পরবর্তী গন্তব্য -কনোটাই এতদিন জানাননি ফুটবল জাদুকর। তাকে নিয়ে তাই হাজারো গুঞ্জন। এরই মাঝে পরবর্তী গন্তব্যের কথা না জানালেও পিএসজি থেকে বিদায়ের খবর নিশ্চিত করেছেন মেসি। শনিবার বিদায়ী বার্তায় জানান, ফরাসি জায়ান্টদের হয়ে শেষ ম্যাচ খেলবেন তিনি। আর শেষ ম্যাচে ক্লাবটির হয়ে পরাজয়ের সাক্ষী হতে হলো তাকে। 

জয় দিয়ে পিএসজি অধ্যায়ের শেষটা রাঙাতে পারলেন না বিশ্বকাপজয়ী এ তারকা। পার্ক দ্য প্রিন্সেসে শেষ ম্যাচে পরিবারকে সঙ্গে নিয়ে আসেন মেসি। কিন্তু নিজের ব্যক্তিগত পারফরম্যান্সের মতই ম্লান হয়ে রইল শেষ ম্যাচ, শুনতে হলো পিএসজি সমর্থকদের দুয়োধ্বনিও।

পিএসজির ঘরের মাঠে এদিন দুর্দান্ত প্রত্যাবর্ত্নের গল্প লিখে প্রতিপক্ষ ক্লেরমঅ। ম্যাচের ১৬ মিনিটেই প্রথম গোলের দেখা পায় পিএসজিক। এ গোলে বিদায়ী ম্যাচে গোলের দেখা পান সার্জিও রামোস। মেসির মত আজ তারও ছিলো ক্লাবটির জার্সিতে শেষ ম্যাচ। ২১ মিনিটে পেনাল্টি থেকে ফরাসি জায়ান্টদের আরেকবার এগিয়ে দেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। কিন্তু তবুও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি তারা।

প্রথমার্ধ্ব শেষ হবার আগেই পিএসজির জালে দুই গোল দিয়ে সমতায় ফেরে তার। বিরপ্তির পর ৬৩ মিনিটের মাথায় প্রথম লিড পায় তারা। গ্রেহন কেই এর সে গোলই শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দেয়। এরপর শেষ পর্যন্ত অনেক চেষ্টাতেও কাঙ্ক্ষিত জয়ের দেখা পায়নি পিএসজি। শেষ মুহূর্তে মেসি অবশ্য একটি ফ্রি কিক পেয়েছিলেন। কিন্তু তাও জালের দেখা খুঁজে পেতে বযর্থ হলে হার দিয়েই পিএসজির জার্সিতে বিদায়ী ম্যাচে মাঠ ছাড়তে ফুটবল জাদুকরকে। আগেই শিরোপা নিশ্চিত করা পিএসজি এ হারে ৮৫ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করলো।  

এই বিভাগের অন্য খবর

Back to top button