প্রধান খবরবগুড়া জেলা

মাদকব্যবসা না ছাড়লে ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি দিলেন এসপি সুদীপ

বগুড়া পৌর এলাকার মালতীনগর দক্ষিণ পাড়ায় কমিনিটি পুলিশিংয়ের আয়োজনে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে, মাদক ব্যবসা না ছাড়লে ভয়াবহ পরিণতির কঠোর হুঁশিয়ারি দিয়েছেন বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

তিনি বলেছেন ইতিমধ্যেই বগুড়া জেলার প্রায় ৮ শতাধিক মাদক ব্যবসায়ীর তালিকা প্রস্তুত করা হয়েছে যার মাঝে শুধুমাত্র মে মাসে ১০১ জনকে জেলা পুলিশের অভিযানে গ্রেপ্তার করা হয়েছে। বুঝানোর দিন শেষ এখন মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে জিরো টলারেন্স ভূমিকায় ব্যবস্থা নিবে পুলিশ যা কঠোরভাবে চলমান থাকবে বগুড়ায় একজন মাদকব্যবসায়ী থাকা পর্যন্ত।

মালতীনগর দক্ষিণ ও চকলোকমান উত্তরপাড়া গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি আরিফুজ্জামান আরজুর সভাপতিত্বে অনুষ্ঠানে এসপি সুদীপ আগামী ১ মাসের মধ্যে চকলোকমান ও মালতিনগর এলাকার যে যে মাদকব্যবসায়ী রয়েছেন তাদের সকলকে আইনের আওতায় আনার চ্যালেঞ্জ ঘোষণা করে উক্ত এলাকাকে মাদকমুক্ত করার ঘোষণা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএমএ বগুড়ার সভাপতি ডাঃ মোস্তফা আলম নান্নু, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, বগুড়া কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অধ্যক্ষ শাহাদাৎ আলম ঝুনু। সহকারী অধ্যাপক মাহমুদুল বারী মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের জিলানী, শিক্ষক আব্দুর রহমান, বিডি ক্লিন এর বিভাগীয় সমন্বয়ক মাহবুব আলম জিয়ন।

সমাবেশে চকলোকমান উত্তর পাড়ার বেলাল সরকারের ছেলে মাদক ব্যবসায়ী সোহান সরকার পুলিশ সুপারের কাছে আত্মসমর্পণ করেন। মাদক ব্যবসা থেকে ফিরে সুস্থ ভাবে জীবন যাপনের অঙ্গীকার করলে পুলিশ সুপার তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় পুলিশ সুপার বলেন, সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসায় তার পাশে জেলা পুলিশ থাকবে। তাকে প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে। তাকে ভলেন্টিয়াররা পর্যবেক্ষণ করবে। যদি সোহান আবারও মাদক ব্যবসায় ফিরে যায় কিংবা তাকে কেউ পুনরায় মাদক ব্যবসা করতে বাধ্য করে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান এসপি সুদীপ।

এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button