ধুনট উপজেলা

ধুনটে আবর্জনা দুর্গন্ধে শিক্ষক ছাত্র/ছাত্রীরা চরম দুর্ভগে

মো: আ:হামিদ(ধুনট, বগুড়া): বগুড়া ধুনট উপজেলার মথুরাপুর, আমিনা ময়েন অলোয়া মথুরাপুর আলিম মাদ্রাসার মুল গেটেরর সামনে এবং মাদ্রাসার ক্লাস জানালার পাসে মথুরাপুর বাজারের ময়লা-আবর্জনার ফেলায় মাদ্রসার ছাত্র/ছাত্রী , শিক্ষক এবং পথচারির চরম দূর্ভোগ।

সরেজমিন সেখানে গিয়ে দেখা যায় মথুরাপুর বাজারের ১০ টি (নাপিত) দোকানে চুল, বাজারের ড্রেনের পঁচা পানি যুক্ত ময়লা-আবর্জনা, এবং বাজারের পঁচা কাচা মাল এখানে ফেলায় মূল দূর্ভোগের কারণ।

এ বিষয়ে মাদ্রসার দ্বাদশ শ্রেনির ছাত্র মোঃ আঃ মোমিন অভিযোগ করে বলেন, আমরা এ আবর্জনার দুরগন্ধের কারনে ঠিক মতো ক্লাস করতে পারিনা, ব্যাপক অসুবিধা হয়। এবং এ এলাকায় একটু বৃষ্টি হলে মাদ্রাসার মাঠে পানি জমে যায়, আর এর কারনে তিন থেকে চার দিন মাদ্রাসাই শারীরিক ভাবে শিক্ষা ক্লাস বন্ধ থাকে। ক্রিকেট খেলা থেকে শুরু করে মাঠের সব কর্যক্রম বন্ধ থাকে। সে আরো বলে, আমাদের জন্য স্বাস্থ্য সম্মত কোন টয়লেটও নেই।

এ সম্পর্কে মাদ্রসার সহকারীঃ শিক্ষিকা মোছাঃ মাহফুজা খাতুন বলেন, আমরা ময়লা-আবর্জনা দুরগন্ধে অফিসে থাকতে পারি না এবং ক্লাস নিতেও ব্যাপক অসুবিধা হয়।

এ বিষয়ে মাদ্রসার প্রধান শিক্ষক মোঃ হেলাল উদ্দিন বলেন, আমরা বাজার ইজারদারদের বলেছি কিন্তু তারা কিছু করেনি। এবং কোন সমাধানও পাইনি। আমরা উপজেলা কর্তৃপক্ষের হস্তক্ষেপের দাবি জানাচ্ছি।

এবং টয়লেট সম্পর্কে তার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “আমারা এ সমস্যা সমাধানের জন্য চেষ্টা করছি।”

বর্জ্য নিষ্কাশনের ব্যপারে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, এ সম্পর্কে আমার কাছে কোন লিখিত অভিযেগ আসেনি, আসলে ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button