শিক্ষা

জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতা ২০১৮-এর দেশ সেরা বগুড়ার সাদিয়া ইসলাম রুফাইদা

জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতা ২০১৮-এর অঙ্কন বিভাগে সারাদেশে প্রথম স্থান অর্জন করেছে বগুড়ার সাতরং আর্ট স্কুলের শিক্ষার্থী সাদিয়া ইসলাম রুফাইদা। গত ১৫ মে ঢাকায় শিশু একাডেমি মিলনায়তনে রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ ক্ষুদে এই আঁকিয়ের হাতে স্বর্ণপদক তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ও একই মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম। সভাপতিত্ব করেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন।

স্বর্ণপদক বিজয়ী সাদিয়া ইসলাম রুফাইদা বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের চতুর্থ শ্রেণিতে অধ্যয়ন করছে। তার বাবা শফিকুল ইসলাম একজন সরকারি কর্মকর্তা। তিনি বগুড়ার কাহালু উপজেলা শিক্ষা অফিসার হিসেবে কর্মরত। তার মা হুমায়রা ইসলাম মৌসুমী একজন গৃহিনী।

সাতরং আর্ট স্কুলের পরিচালক চন্দন কুমার জানান, বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে প্রতিযোগিতাটি দেশের প্রত্যেকটি উপজেলা থেকে শুরু হয়। উপজেলা পর্যায়ে বিজয়ীরা জেলা এবং জেলা পর্যায়ে বিজয়ীরা বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পায়। আর বিভাগীয় পর্যায়ে বিজয়ীরাই কেবল জাতীয় পর্যায়ে প্রতিযোগিতার অংশ নিতে পারে। সাদিয়া ইসলাম রুফাইদা সবগুলো ধাপ অতিক্রম করে জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করে। তার আাঁকা ছবি গত ১২ মে ঢাকায় অনুষ্ঠিত চুড়ান্ত প্রতিযোগিতায় বিচারকম-লীর বিচারে প্রথম স্থান অর্জন করে। তিনি বলেন, সাদিয়া ইসলাম রুফাইদার এই অর্জন বগুড়ার জন্য অনেক সম্মান ও গর্বের।

এই বিভাগের অন্য খবর

Back to top button