বগুড়া সদর উপজেলা

বগুড়ায় গ্রামে গ্রামে চলছে মাদক বিরোধী সমাবেশ

রাফিনুর (বগুড়া লাইভ) : মাদকের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাদকমুক্ত সমাজ গড়ি, আমাদের অঙ্গীকার-মাদকমুক্ত পরিবার’ স্লোগানে বগুড়া সদররে বালাকৈগাড়ী গ্রামে টিম ক্র্যাকড ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত মাদক বিষয়ক সচেতনতা মূলক কিশোর সমাবেশ ও ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়।সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন শেখেরকোলা ইউপি চেয়ারম্যান প্রভাষক কামরুল হাসান ডালিম, উপস্থিত ছিলেন টিম ক্র্যাকড ফাউন্ডেশন এর পরিচালক আহসানুল কবির ডালিম, প্রধান সমন্বয়ক পল্লব ঘোষ, সহকারী পরিচালক রাহমান বাবু।অনুষ্ঠানটি সঞ্চালন করেন সংগঠনের সহকারী পরিচালক আব্দুল আউয়াল।

সমাবেশে বক্তব্যরা বলেন, মাদক একটি ভয়াবহ অভিশাপ এবং সামাজিক সংকট। মাদকের ছোবলে সমাজ, সংসার সবই ধ্বংস হচ্ছে। পারিবারিক সচেতনতা সৃষ্টিসহ সামাজিক ও প্রশাসনিক ভাবে এ সংকট মোকাবেলা করতে হবে। কিশোরদেরকে মাদক থেকে দুরে থাকতে পড়াশোনায় মনোযোগ, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত থাকতে উৎসাহিত করেন এবং অভিভাবকদের সচেতন হতে পরামর্শ দেন।সমাবেশে এলাকার আইন শৃঙ্খলার উন্নয়ন, জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টি ও স্থানীয় উন্নয়ন কাজ আলোচনা হয়।

উক্ত সমাবেশে দরিদ্র পরিবারের দেড় শতাধিক শিশু কিশোরদের ঈদ উপহার হিসেবে নতুন জামা ও অর্ধ শতাধিক প্রবীণ বয়স্কদের মাঝে পাঞ্জাবী বিতরণ করা হয়।

ছবিঃ এনকে নাঈম

এই বিভাগের অন্য খবর

Back to top button