উপজেলাকাহালু উপজেলা

কাহালুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎ বার্ষিকী ও শোক দিবস পালিত

মোঃ ফাহিম আহম্মেদ রিয়াদ (বগুড়া লাইভ): ১৫ আগষ্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

১৯৭৫ সালের এ দিনে ধানমন্ডির ৩২নম্বর বাড়িতে সপরিবারে জীবন দিতে হয় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদী নেতা ও স্বাধীনতার ঘোষক, তৎকালীন রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানকে। সেদিন ঘাতকের গুলি থেকে রেহাই পায়নি ৬বছরের শিশু রাসেল সহ ঐ পরিবারের কেউই। এই নির্মম হত্যাকান্ডের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে প্রতিবছর এ দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়।

সারাদেশের ন্যায় বগুড়ার কাহালু উপজেলায় দিবসটি উপলক্ষে নানা কর্মসূচী পালন করা হয়। কাহালু উপজেলা চত্ত্বরে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন কাহালু উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), কাহালু পৌরসভার মেয়র, মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ সহ কাহালুর সর্বস্তরের জনসাধারণ। পুষ্প নিবেদন শেষে এক শোক পদযাত্রা কাহালু উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। দিবসটি উপলক্ষে কাহালু উপজেলা পরিষদ চত্ত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এই বিভাগের অন্য খবর

Back to top button