বিনোদন

বগুড়ার মেয়ে অপু বিশ্বাসের জন্মদিন আজ

২০০৪ সালে আমজাদ হোসেনের 'কাল সকালে' ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন অপু বিশ্বাস

পুরো নাম অবন্তী বিশ্বাস অপু হলেও চলচ্চিত্রাঙ্গনে শুধু অপু বিশ্বাস নামেই পরিচিত। তার জন্ম বগুড়া জেলার সদর থানার কাটনারপাড়া এস কে লেনে। বাবা উপেন্দ্রনাথ বিশ্বাস এবং মা শেফালী বিশ্বাসের তিন মেয়ে ও এক ছেলের মধ্যে সবার ছোট অপু।

তার শৈশব ও কৈশোর কেটেছে বগুড়াতেই। প্রথম স্কুল এসওএস হারম্যান মেইনার। তারপর আলোর মেলা, ক্রিসেন্ট হাই স্কুল এবং সব শেষে ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়। বাবা-মায়ের যৌথ উৎসাহেই মূলতঃ নাচতে শুরু করেন। বগুড়ার নৃত্যগুরু আবদুস সামাদের কাছে নাচের তালিম নেন। এসময়ে তিনি লাইলী মজনু নৃত্যনাট্যে অভিনয় করেছেন। প্রাতিষ্ঠানিক নাচের হাতেখড়ি হয় বুলবুল ললিতকলা একাডেমিতে। তারপর শিল্পকলা একাডেমি এবং সবশেষে নৃত্যাঞ্চল। নবম শ্রেণীতে পড়াকালীন নৃত্যাঞ্চল আয়োজিত একটি প্রতিযোগিতায় দশম হন।

২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন অপু। এরপর ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। ছবিটি বক্স অফিস কাঁপানো ব্যবসা করায় অপু বিশ্বাস রাতারাতি তারকায় পরিণত হন।

এরপর শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পায়। ‘কোটি টাকার কাবিন’ ছবির পর শাকিব-অপু জুটির একই নির্মাতার ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদিমা’ ছবিগুলোও ব্যবসা সফল হয়। মজার ব্যাপার হলো, অপু বিশ্বাস অভিনীত শতকরা ৯৫ ভাগ ছবির নায়ক শাকিব খান।

এদিকে অপু অভিনীত সর্বশেষ মুক্তি পায় শাকিবের বিপরীতে ‘পাঙ্কু জামাই’ ছবি। মানহীন নির্মাণ ও দুর্বল গল্পের ছবিটি সফল হয়নি। তবে নতুন করে অপু বিশ্বাসের ভক্তরা আশায় বুক বেঁধেছেন ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’, ‘শর্টকাট’ ইত্যাদি ছবি দিয়ে আবারও স্বরূপে ফিরবেন অপু বিশ্বাস।

এই বিভাগের অন্য খবর

Back to top button