আদমদিঘী উপজেলা

আদমদীঘির উপজেলা পরিষদের সামনে জলাবদ্ধতায় ভোগান্তি!

বৃষ্টি হলেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। আর এ জলাবদ্ধতা এলাকাবাসীর জীবন কতটা দুর্বিষহ করে তোলে, যা  এলাকাবাসীর চেয়ে ভালো কেউ বলতে পারবে না।
 
বগুড়ার আদমদীঘি উপজেলা পরিষদের প্রবেশের প্রধান রাস্তায় একটু বৃষ্টিতে মারাত্বক জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় অফিসার পাড়ার কর্মকর্তা কর্মচারীসহ সাধারন মানুষ চলাচলে ভোগান্তিতে পড়তে হয়। ফলে অফিসে প্রবেশের বিকল্প পথ না থাকায় কাদা ও ময়লা পানিতে যাতায়াত করতে হচ্ছে সাধারন মানুষদের।
 
আদমদীঘি উপজেলা পরিষদ চত্তরে অফিস ও সরকারী বাসভবন এলাকায় বৃষ্ঠির পানি নিস্কাশনে সু-পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারনে উপজেলা পরিষদের প্রবেশের প্রধান রাস্তা ও বিভিন্ন দপ্তরের সামনেসহ প্রায় পরিষদ চত্বরজুড়ে সামান্য বৃষ্ঠিতে রাস্তায় পানি জমে জলাবদ্ধতা সৃষ্ঠি হয়।
 
বিশেষ করে উপজেলা পরিষদের প্রবেশের প্রধান রাস্তায় অধিক জলাবদ্ধতার কারনে অফিসে পৌঁছাতে কিংবা মসজিদে ঢুকতে মুসল্লিদের অনেক কষ্ঠ পেতে হয়। গতকাল বৃষ্টিপাতের কারনে আবারও এই রাস্তায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে এই পথে চলাচলকারী অনেক মানুষকে পা পিছলে পড়ে কাপড় চোপর নষ্ঠ এবং ব্যথায় আক্রান্ত হতে হয়।
 
উপজেলা পরিষদের প্রবেশের এই জনগুরুত্বপূর্ন রাস্তাটি উচু করে ড্রেনেজ ব্যবস্থাসহ পানি নিস্কাশনের সুষ্ঠ পদক্ষেপ নেয়া প্রয়োজন বলে ভুক্তভোগি মহল মনে করেন। উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন জানান, আগের ড্রেন কাদায় ভরাট হওয়ায় জলাবদ্ধতার সৃষ্টির কারন। অচিরেই ড্রেন পরিস্কার করে সমস্যার সমাধান করা হবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button