দুর্ঘটনা

বগুড়ায় বসত বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরন

বগুড়া শহরের উপশহর এলাকায় আবাসিক বাড়ির রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরন ঘটেছে। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার সকালে বগুড়া উপশহর এলাকায়।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরনের ঘটনায় সালেহা বেগম নামক একজন গৃহিনী গুরুত্বর আহত হওয়ার খবর পাওয়া গেছে। সে ঐ বাসার ভাড়াটিয়া। তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছে।
ভুক্তভোগির ছেলের তথ্যসুত্রে জানা যায়, গত মঙ্গলবার সকালে প্রতিদিনের ন্যায় নাস্তা বানাতে ঐ গৃহিনী রান্না ঘরে যান। এসময় গ্যাসের চুলায় আগুন দেয়া মাত্রই গ্যাস সিলিন্ডার বিস্ফোরন ঘটে। তাৎক্ষনিক তার সারা গায়ে আগুন ছড়িয়ে পড়ে। এসময় তার চিৎকারে পরিবারের অন্যান্য সদস্যরা তাকে উদ্ধার করে। কিন্তু ঐ আগুনে তার শরীরের প্রায় অর্ধেক অংশ পুড়ে যায়। তৎক্ষনাত ঘটনার সংবাদ পেয়ে বগুড়া ফায়ার সার্ভিস কে খবর দিলে তারা ঘটনাস্থলে এসে ঐ গ্যাস সিলিন্ডারের আগুন নিভাতে সক্ষম হয়। ফলে বাসার অন্যকোন জায়গায় আগুন ছড়িয়ে পড়তে পারেনি। যার কারনে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে ঐ বাড়ির লোকজন রক্ষা পায়।
উক্ত ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন রাজশাহী বিভাগীয় বিস্ফোরক পরিদর্শক ড. আসাদুল ইসলাম। গ্যাস সিলিন্ডার বিস্ফোরনের কারন সর্ম্পর্কে তিনি প্রাথমিকভাবে ধারনা করছেন, রান্না ঘরের জানালা দুটি বন্ধ থাকা এবং রেগুলেটার ওয়াসার অথবা সিলিন্ডারের ওরিং এর কারনে এ দুর্ঘটনা ঘটতে পারে।

এই বিভাগের অন্য খবর

Back to top button