জাতীয়

ত্রাণ আত্মসাৎকারী দের হুশিয়ার করলেন মাহবুব উল আলম হানিফ

করোনাভাইরাসের এমন দুর্যোগের সময় ত্রাণ আত্মসাৎকারী মানুষ রুপি জানোয়ারেদের কঠোরভাবে দমন করার হুশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

শনিবার দুপুরে এক ভিডিও বার্তায় প্রশাসনের প্রতি এই আহ্বান জানান তিনি।

হানিফ বলেন, “বারবার সতর্ক করার পরেও আমাদের কিছু মানুষের ভুলে সমগ্র দেশে করোনাভাইরাস সংক্রমন ছড়িয়ে পড়ছে। মাননীয় প্রধানমন্ত্রী, চিকিৎসক, বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী দেশের মানুষকে ঘরে থাকার জন্য বারবার অনুরোধ করা হয়েছে।

“কিন্তু কিছু কিছু মানুষের অসচেতনতার কারণেই এই লকডাউন পুরোপুরি কার্যকর করা সম্ভব হয় নি। যার ফলে করোনা ভাইরাস ধীরে ধীরে ছড়িয়ে যাচ্ছে। সকলের প্রতি অনুরোধ করবো, সকল ঘরে থাকুন, নিজে বাঁচুন অন্যকে বাঁচতে দিন।”

সরকারি ত্রাণ আত্মসাৎকারীদের জানোয়ার আখ্যা দিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “অত্যান্তের দু:খের সঙ্গে আমরা বিভিন্ন মিডিয়ার মাধ্যমে কিছু খবর দেখতে পেলাম। এই করোনাভাইরাসের দুর্যোগকালীন সময়ে অসহায় মানুষদের জন্য সরকারের বরাদ্ধকৃত চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। আমি অবাক হয়ে যাই, কারা এইসব মানুষ? যারা এই দে র‌্যোগের সময়ও এই অসহায় মানুষের ত্রাণ আত্মসাত করতে পারে?

“এদের মানুষ বলা যায় না, এরা মানুষ রুপী জানোয়ার। এদের প্রতি আমি তীব্র ঘৃণা প্রকাশ করছি ও নিন্দা জানাই। আমি প্রশাসনকে অনুরোধ করবো, আপনাদের উপজেলা পর‌্যায়ের সকল কর্মকর্তাদের নির্দেশনা দিন। এই ত্রাণ যাতে কেউ আত্মসাত করতে না পারে, এবং সে ব্যপারে কঠোর ব্যবস্থা নিন। যদি কোন ব্যক্তি বা জনপ্রিতিনিধির বিরুদ্ধে অভিযোগ উঠে ত্রাণ আত্মসাতের, তাহলে তাৎক্ষনিক ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নিন।

“আমরা চাই এই অসহায় মানুষের জন্য বরাদ্ধকৃত ত্রাণ জালিয়াতি আমরা বরদাস করবো না। আমরা কঠোর ভাবে এটা দমন করতে চাই।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্ঠায় দেশের সকল মানুষের সহযোগিতায় এই দুর্যোগ মোকাবিলা করতে সক্ষম হওয়ার আশাও ব্যক্ত করেন হানিফ।

হানিফ বলেন, “ এই দুর্যোগকালীন সময়ে যে সমস্ত ব্যক্তি বা সংগঠন , ডাক্তার নার্স, ওয়ার্ডবয়, প্যাথলজিষ্ট , সেনাবাহিনী, পুলিশ প্রচন্ড ঝুকি নিয়ে এই দুর্যোগের মূহুর্তে দেশের জন্য কাজ করে যাচ্ছেন তাদেরকে দেশবাসীর পক্ষ থেকে জানাই গভীর কৃতজ্ঞতা এবং ধন্যবাদ।”

এই বিভাগের অন্য খবর

Back to top button