জাতীয়

প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন যুক্তরাজ্যের ‘প্রিন্স চার্লস’

ঘূর্ণিঝড় আম্পানের ফলে বাংলাদেশের ক্ষয়ক্ষতিতে দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছ যুক্তরাজ্যের প্রিন্স চার্লস।

চার্লস এবং তার স্ত্রী ডাচেস অব কর্নওয়াল ক্যামিলিয়া সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন। শুক্রবার (২৯ মে) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেন।

প্রিন্স অব ওয়েলস চিঠিতে লিখেছেন, ‘প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে বাংলাদেশে মানুষের ক্ষয়ক্ষতিতে আমি এবং আমার স্ত্রী যে কী পরিমাণ দুঃখ পেয়েছি তা আপনাকে জানাতে চাই। যারা হতাহত হয়েছেন বা ঘূর্ণিঝড়ে যাদের ঘরবাড়ি ভেঙে গেছে তাদের জন্য আমার ও ক্যামিলিয়ার হৃদয় ভেঙে গেছে।’

চার্লস আরও বলেন, আমরা বুঝতে পারি এটা আপনার জনগণের কাছে কতোটা ভয়ানক ও কঠিন ছিল। কেননা এই সময় তারা একটি আনন্দঘন ঈদ উদযাপনের প্রস্তুতি নিচ্ছিলেন।

চার্লস যোগ করেন, আমাদের সমবেদনা এবং বিশেষ প্রার্থনা আপনার জন্য। কোভিড-১৯ মহামারী এবং এই ভয়াবহ তীব্র ঝড়ের ক্ষতি, উভয়ের বিরুদ্ধেই লড়াইয়ে আপনি জনগণের সঙ্গে রয়েছেন।’

উল্লেখ্য, সুপার সাইক্লোন আম্পান গত ২০ মে বিকালে ভারত ও বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে প্রথমে আঘাত হানে। এতে দেশের উপকূলীয় এলাকা এবং ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে ব্যাপক ক্ষতি হয়।

এই বিভাগের অন্য খবর

Back to top button