বগুড়া সদর উপজেলা

বগুড়া সদরের দুই এলাকায় রেডজোন পুনঃবহাল


বগুড়া সদরের দুই এলাকায় রেডজোন পুনঃবহাল রেখে বাকি গুলো প্রত্যাহার করেছে জেলা প্রশাসন।

রেডজোন পুনঃবহাল এলাকা দুটি হলো সদর উপজেলার কলোনী ও ঠনঠনিয়া।

রেডজোন প্রত্যাহারকৃত এলাকা সমূহ হলো চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলী, জলেশ্বরীতলা, সূত্রাপুর, মালতিনগর, হাড়িপাড়া।


মঙ্গলবার, ২১ শে জুলাই বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন।

বগুড়া লাইভের পাঠক পাঠিকাদের সুবিধার্থে জেলা প্রশাসক ঘোষিত বিজ্ঞপ্তিটি হুবহু তুলে ধরা হলো।


এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে আনার লক্ষ্যে এ কার্যালয়ের গত ০৬/০৭/২০২০ খ্রিস্টাব্দ তারিখের ০৫.৫০.১০০০,০১১.১২.০০৫.৩৮.২০-৮৯৩ স্মারকে বগুড়া পৌরসভার চেলােপাড়া, নাটাইপাড়া, নারুলী, জলেশ্বরীতলা, সুত্রাপুর, মালতিনগর, ঠনঠনিয়া, হাড়িপাড়া ও কলােনী এলাকা রেড জোন হিসেবে ঘােষণা করা হয়।

উল্লিখিত এলাকাগুলােকে ০৬ জুলাই ২০২০ খ্রিঃ. বিকাল ৫.০০ টা হতে ১৫(পনের) দিন অর্থাৎ ২১ জুলাই ২০২০ খ্রি. তারিখ বিকাল ০৫.০০টা পর্যন্ত রেড জোন হিসেবে বর্ধিত করা হয়েছিল। সিভিল সার্জন কার্যালয়ের অদ্য ২১-০৭-২০২০ খ্রি. তারিখের বি,এসবগ/প্রশা-২/২০২০/১৪৫১ নং পত্রের প্রেক্ষিতে বগুড়া পৌরসভার ঠনঠনিয়া এবং কলােনী এলাকার রেড জোনিং আরও ১৫(পনের) দিন অর্থাৎ অদ্য ২১/০৭/২০২০ খ্রি. বিকাল ৫.০০ টা হতে ০৫/০৮/২০২০ খ্রি. তারিখ বিকাল ৫.০০ টা পর্যন্ত বর্ধিত করা হলাে এবং পরবর্তী নির্দেশনা প্রদান না করা পর্যন্ত অন্য এলাকাগুলাে অর্থাৎ চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলী, জলেশ্বরীতলা, সূত্রাপুর, মালতিনগর, হাড়িপাড়া এলাকাগুলাের রেড জোনিং প্রত্যাহার করা হলাে।

উক্ত রেড জোন এলাকায় নির্দেশনা গুলি হলোঃ

ক) সকল প্রকার ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক গণজমায়েত নিষিদ্ধ ঘােষণা করা হলাে।
সকল জনসাধারণ আবশ্যিকভাবে নিজ নিজ আবাসস্থলে অবস্থান করবেন।

খ) সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে।
কোভিড-১৯ মােকাবেলায় দায়িত্বপ্রাপ্ত বেসরকারি গাড়ি চলাচলে জেলা প্রশাসকের অনুমতি গ্রহণ কতে হবে। এ্যাম্বুলেন্স, রোগী পরিবহন, স্বাস্থ্য সেবা প্রদানকারী ব্যক্তিবর্গের(অনডিউটি) পরিবহন, কোভিড-১৯ মােকাবেলা ও জরুরী পরিষেবা প্রদানকারী কর্তৃপক্ষের গাড়ি, জরুরী সংবাদকর্মীর গাড়ি এর আওতার বাইরে থাকবে।

গ) সকল প্রকার দোকান, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ঔষধের দোকান, ইন্টারনেট সেবা ও মােবাইল ব্যাংকিং পরিষেবা এর আওতার বাইরে থাকবে।

ঘ) কোভিড-১৯ মােকাবেলা ও জরুরী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সীমিত আকারে খােলা থাকবে। সকল হাসপাতাল, চিকিৎসাসেবা প্রদানকারী প্রতিষ্ঠান ও কোভিড-১৯ মোকাবেলায় পরিচালিত ব্যাংকিং সেবা এর আওতার বাইরে থাকবে।

ঙ) বগুড়া জেলায় আন্তঃ উপজেলা যানবাহন ও জনসাধারণের চলাচল বন্ধ থাকবে।

চ) জরুরী প্রয়ােজনে বের হলে সকলকে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং যথাযথভাবে মাস্ক পরিধান করতে হবে।

ছ) প্রকাশ্য স্থানে বা গণজমায়েত করে কোন প্রকার ত্রাণ,খাদ্য সামগ্রী বা অন্য কোন পণ্য বিতরণ করা যাবে না। কোভিড-১৯ সংক্রমণ প্রতিরােধে জনস্বার্থে এ নির্দেশনা প্রদান করা হলাে।

এই বিভাগের অন্য খবর

Back to top button