খেলাধুলা

মিরপুর স্টেডিয়ামে দীর্ঘদিন পর ফিরলো ক্রিকেট

মিরপুরে ক্রিকেট খেলা হয়েছিল সবশেষ ১৬ মার্চ। মাঝে ১৯৯ দিন শেষ হয়েছে। শুক্রবার ওটিস গিভসন ও রায়ান কুক একাদশ নামে দুটি দলে ভাগ হয়ে মাঠে নেমেছে জাতীয় দলের খেলোয়াড়রা।

কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ নয় শুক্রবার সকাল সাড়ে ৯টায় প্রস্তুতি ম্যাচে ব্যাট-বল নিয়ে সবুজ গালিচায় ফিরেছে টাইগাররা।

শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও ঘরোয়া ক্রিকেটে ফেরার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তাই প্রস্তুতি সারতে মাঠা নামা বাংলাদেশ দলের খেলোয়াড়দের।

ওটিস গিভসন একাদশের অধিনায়ক হিসেবে রয়েছেন নাজমুল হোসেন শান্ত। রায়ান কুক একাদশের নেতৃত্বে আছেন মুমিনুল হক।

দুইদিনের অনানুষ্ঠানিক ম্যাচে শান্তর নেতৃত্বে গিবসন একাদশ টস জিতে ব্যাট করতে নামে। বৃষ্টি বাগড়া দিলেও কুক একাদশের হয়ে তিনটি উইকেট তুলে নেন তাসকিন রহমান।

ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদকে ফেরান এই পেসার। একটি করে উইকেট তুলেছেন তাইজুল ইসলাম ও সৈয়দ খালেদ আহমেদ।

ইমরুল কায়েস ৭, সাইফ ৬৪ ও শান্ত ৪২ রান করে ফেরেন। ব্যক্তিগত ৩৪ রানে বিদায় নেন মাহমুদুল্লাহ। এছাড়া সাত রান করেন লিটন দাস।

১৯৩ রানে পঞ্চম উইকেট হারানো পর ক্রিজে থাকা সৌম্যর সঙ্গে যোগ দিচ্ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। ঠিক এই সময় দ্বিতীয় দফায় শুরু হয় বৃষ্টি।

ওটিস গিভসন একাদশ

নাজমুল হোসেন শান্ত ইমরুল কায়েস, সাইফ হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, হাসান মাহমুদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

রায়ান কুক একাদশ

মুমিনুল হক, ইয়াসির আলী চৌধুরী, সাদমান ইসলাম, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ. সৈয়দ খালেদ আহমেদ ও আল-আমিন হোসেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button