খেলাধুলা

দেশে ১১ অক্টোবর থেকে তিন দলের টুর্নামেন্ট শুরু

বিসিবি তিন দলের ওয়ানডে টুর্নামেন্টের আনুষ্ঠানিক সূচি প্রকাশ করেছে। টুর্নামেন্টের প্রথম ম্যাচ শুরু ১১ অক্টোবর। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে অক্টোবরের ২৪ তারিখে।

করোনার প্রকোপের পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বেশ কয়েকটি দেশ। বাংলাদেশেরও ফেরার কথা ছিল কিন্তু শেষ মুহূর্তে শ্রীলঙ্কা সিরিজ ভেস্তে যাওয়াতে সেটা সম্ভব হয়নি। এদিকে, ক্রিকেটারদের প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে থাকার সময়টা বেড়েই যাচ্ছে। ফলে ঘরোয়া ক্রিকেট মাঠে ফেরানোর উদ্যোগ নিয়েছে বিসিবি।

জাতীয় দল, এইচপি দল ও বয়সভিত্তিক পর্যায়ের দলের ক্রিকেটারদের তিনটি দলে ভাগ করা হয়েছে। এই তিন দল মিলে হচ্ছে ওয়ানডে টুর্নামেন্ট। তিনটি দলকে নেতৃত্ব দিবেন মাহমুদউল্লাহ, তামিম ইকবাল ও তরুণ নাজমুল হোসেন শান্ত।

এই সিরিজে প্রতিটি দল গ্রুপ পর্বে খেলবে চারটি করে ম্যাচ। তারপর পয়েন্টের ভিত্তিতে এগিয়ে থাকা দুই দল খেলবে ফাইনাল। শিরোপা নির্ধারণী ম্যাচটি ভিতে সরাসরি সম্প্রচার করা হবে। আর লিগ পর্বের ম্যাচগুলো লাইভ স্ট্রিমিং সহ রেডিওতে সম্প্রচার করা হবে।

টুর্নামেন্টের সূচিঃ

১১ অক্টোবর মাহমুদউল্লাহ একাদশ বনাম নাজমুল একাদশ।

১৩ অক্টোবর মাহমুদউল্লাহ একাদশ বনাম তামিম একাদশ।

১৫ অক্টোবর নাজমুল একাদশ বনাম তামিম একাদশ।

১৭ অক্টোবর মাহমুদউল্লাহ একাদশ বনাম নাজমুল একাদশ।

১৯ অক্টোবর মাহমুদুল্লাহ একাদশ বনাম তামিম একাদশ।

২১ অক্টোবর নাজমুল একাদশ বনাম তামিম একাদশ।

২৩ অক্টোবর ফাইনাল।

মিরপুর স্টেডিয়ামে সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বেলা দেড়টায়।

তিন দলের স্কোয়াডঃ

মাহমুদউল্লাহ একাদশ:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, এবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদি হাসান মিরাজ, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।
স্টান্ডবাই: আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।

নাজমুল একাদশ:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহি, মুকিদুল ইসলাম, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।
স্টান্ডবাই: সুমন খান, সাদমান ইসলাম ও তানভির ইসলাম।

তামিম একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াছির আলি রাব্বি, আকবর আলি, এনামুল হক বিজয়, সাউফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

স্টান্ডবাই: শফিকুল ইসলাম, মাহিদুল অঙ্কন ও মেহেদি হাসান রানা।

এই বিভাগের অন্য খবর

Back to top button