গণমাধ্যম সংক্রান্ত

বগুড়ায় ইক্বরা’র মোড়ক উন্মোচন করলেন পুলিশ সুপার আলী আশরাফ

রহিমা নবীর পন্ডিত স্মৃতি পাঠগার এর মুখপত্র স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও প্রতিষ্ঠা বার্ষিকী সংখ্যা ‘ইক্বরা’র মোড়ক উন্মোচন করেছেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার)।


স্বল্প পরিসরে শনিবার সন্ধ্যায় পুলিশ সুপারের কার্যালয়ে ইক্বরা’র সম্পাদক ও প্রকাশক নেকটার বগুড়ার উপ-পরিচালক আলহাজ্ব মুহাম্মদ মাহমুদুর রহমান এর হাত থেকে এই পত্রিকা গ্রহণ পরবর্তী জেলা পুলিশ সুপার সকলের মাঝে বিতরণের উদ্দেশ্যে এটির মোড়ক উন্মোচন করেন।

এসময় তিনি বলেন, ইক্বরা শুধু একটি পত্রিকা নয় এটি শাজাহানপুরের মোস্তাইল বাজার গ্রামের হাজারো মানুষের শিক্ষার বিকাশে স্থাপিত রহিমা নবীর পন্ডিত স্মৃতি পাঠাগারের মুখপত্র যার জন্যে শুভ কামনা থাকবে সর্বদা। বই পড়ার কোন বিকল্প নেই তাই গ্রামাঞ্চলে পাঠাগার স্থাপনের উদ্যোগ সত্যিই চমৎকার। তিনি পাঠাগারটির সাফল্যসহ করোনাকালেও শিক্ষা আলো যেন ক্ষীণ না হয়ে যায় তাই সকলকে বইমুখী হওয়ারও আহ্বান জানান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইক্বরা’র নির্বাহী সম্পাদক এবং দৈনিক চাঁদনী বাজারের স্টাফ রিপোর্টার সঞ্জু রায়। ইক্বরা প্রকাশের প্রসঙ্গে সম্পাদক ও প্রকাশক মাহমুুদুর রহমান জানান, তিনি তার মা-বাবার স্মৃতিচারণে একটি পাঠাগার স্থাপন করেছেন যার দ্বারা হাজারো মানুষ উপকৃত হচ্ছে এবং ভবিষ্যতেও হবে। পাঠাগারটির মুখপত্র ইক্বরা’র মাধ্যমে শিক্ষা ও সংস্কৃতিতে নিজেদের মেধার বিকাশে এলাকার সাধারণ মানুষেরা তাদের কথা তুলে ধরবে এখানে এটিই তার চাওয়া। জ্ঞানের আলো ছড়িয়ে দিতে বই ও পাঠাগারের কোন বিকল্প নেই তাই সকলকে জ্ঞানার্জনের মাধ্যমে আত্মবিকাশের আহ্বান জানান শিক্ষানুরাগী ব্যক্তিত্ব মাহমুদুর রহমান।

এই বিভাগের অন্য খবর

Back to top button