প্রধান খবরবগুড়া জেলা

মুক্তিযুদ্ধের বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোন স্থান নেই: এসপি সুদীপ

শনিবার বেলা সাড়ে ১০টায় কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উপলক্ষে কমিউনিটি পুলিশিং বগুড়া জেলা সমন্বয় কমিটির উদ্যোগে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের জেলা সমন্বয় কমিটির আহ্বায়ক মোজাম্মেল হক লালুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী (বিপিএম-সেবা)।


আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী (বিপিএম-সেবা) বলেন, মুক্তিযুদ্ধের বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোন স্থান নেই। ধর্ম যার যার বাংলাদেশ সবার। বঙ্গবন্ধু ডাকে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ধর্ম বর্ণ নির্মিশেষে সকলে মিলে যুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছে। সেই স্বাধীন দেশে সকল ধর্মের মানুষ সম্প্রীতির সাথে বাস করছে। এদেশে কোন সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের স্থান নেই। সকলে মিলে শান্তিময় বাংলাদেশ গড়ে তুলতে হবে। সাম্প্রদায়িকতাকে দূর করতে হবে সকলে মিলে। যারাই নাশকতা, অরাজকতা, মাদক, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা চেষ্ঠা করবে তাদেরকে সকলে মিলে সমাজ থেকে উৎখাত করতে হবে। প্রতিটি এলাকায় কমিউনিটি পুলিশিং ব্যবস্থা আরও জোরদার করে তুলতে হবে। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে দেশের মানুষের শান্তি আনয়ন করতে হবে। এখন পুলিশ বিভাগ আরও স্বচ্ছ হয়ে উঠেছে। পুলিশ এখন সকল কাজে জবাবদিহিতা নিশ্চিতে কাজ করছে। জরুরী সেবা ৯৯৯ সার্ভিসের মাধ্যমে দেশের যেকোন স্থান থেকে কল করে তার কাঙ্খিত সেবা গ্রহন করছে। জেলার প্রতিটি থানায় এখন জরুরী সেবা ও নারী শিশু হেল্প ডেস্ক স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে সেবা গ্রহন আরও সহজ হয়ে গেছে। বিট পুলিশিং এখন প্রতিটি গ্রামে ও ইউনিয়নে কাজ করছে। জনবান্ধব পুলিশিংয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পুলিশ বিভাগ। এখন আর কোন আনুষ্ঠিকতার প্রয়োজন নেই সেবা পেতে। পুলিশ সেবা দেয়ার জন্য ২৪ ঘন্টা প্রস্তুত রয়েছে। আমরা সকলে বগুড়া জেলাকে নিরাপদ করে গড়ে তুলব। সকলে মিলে চাইলে আমরা প্রত্যাশিত কাজ একসাথে করতে পারবো। পুলিশ ও জনতা এক হয়ে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদককে রুখে দিয়ে একটি সুন্দর সমাজ গড়ে তুলতে হবে।

পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও কমিউনিটি পুলিশিং শহর কমিটির সভাপতি আমিনুল ফরিদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী, কমিউনিটি পুলিশিং জেলা সমন্বয় কমিটির সদস্য সচিব অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু, নুনগোলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ সুলতান মাহমুদ, বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আবদুস সালাম বাবু, পৌর কাউন্সিলর আরিফুর রহমান আরিফ, সাবেক কাউন্সিলর স্বপ্না চৌধুরী। এসময় অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ, মোতাহার হোসেন, শিবগঞ্জ সাকেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর, কমিউনিটি পুলিশিং জেলা সমন্বয় কমিটির গোলাম সাকলায়েন বিটুল, সাজেদুর রহমান মোহন, হেফাজত আরা মিরা, সাবিয়া সাবরিন পিংকি, ইউপি চেয়ারম্যান কামরুল হাসান ডালিম, শহিদুল ইসলাম, মাফতুন আহমেদ, আবু সালেহ নয়ন, মহররম আলী, পৌর কাউন্সিলর এরশাদুল বারী এরশাদ, ফারুক সাখিনা শিখা, ব্যবসায়ী পরিমল প্রসাদ রাজ, অধ্যক্ষ আবু জাফর, এনামুল জাহিদ তিতাস, মাসুকুর রহমান সুরুজ সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উপলক্ষে আইজিপি বাংলাদেশ পুলিশ কতৃক শ্রেষ্ঠ সংগঠক হিসেবে কমিউনিটি পুলিশিং শহর কমিটির সভাপতি ও পৌরসভার সাবেক প্যানেল মেয়র আমিনুল ফরিদ ও সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি।

আলোচনা সভার পূর্বে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে প্রধান অতিথি সহ অন্যান্য অতিথির বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিনটি উদযাপনের সূচনা করেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button