বগুড়া জেলাশিক্ষা প্রতিষ্ঠান

বগুড়ায় শিক্ষাপ্রতিষ্ঠানে সরস্বতী পূজা উদযাপন

বগুড়ায় স্বাস্থ্যবিধি মেনে উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপন করা হয়েছে।

শনিবার সকালে পূজা উদযাপন কমিটির আয়োজনে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে মিলনায়তনে সরস্বতী পূজা উপলক্ষে অষ্টম অধিবেশন বাণী অর্চনা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহাদাৎ আলম ঝুনু সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এসপি সুদীপ বলেন, ‘সঠিক শিক্ষার মাধ্যমে মনুষ্যত্ব অর্জন করতে হবে। প্রতিটি ধর্মীয় অনুষ্ঠান একটি করে বার্তা নিয়ে আসে। তেমনি সরস্বতী পূজাও শিক্ষার বার্তা বয়ে নিয়ে আসে। বিদ্যার দেবী আসেন সঠিক শিক্ষা গ্রহণের বার্তা নিয়ে। তাই সকল শিক্ষার্থীকে সঠিক শিক্ষা গ্রহণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ায় অংশ নিতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। আমাদের সকলকে দেশের উন্নয়নে অংশীদার হতে হবে।’

প্রতিষ্ঠানের পূজা উদযাপন কমিটির আহ্বায়ক সিনিয়র শিক্ষক নয়ন কুমার প্রামাণিকের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক ইয়াসমিন সুলতানা, শিক্ষক প্রতিনিধি (স্কুল শাখা) আনজুয়ারা খাতুন, কলেজ ইনচার্জ প্রভাষক মাহমুদুল হাসান, প্রাথমিক শাখার ইনচার্জ সহকারি শিক্ষক সোনার উদ্দিন, পূজা উদযাপন কমিটির সদস্য প্রভাষক অপূর্ব কুমার মজুমদার, আশীষ কুমার সরকার, প্রদর্শক বিপ্লব কুমার দেবনাথ, সহকারী শিক্ষক গৌরাঙ্গ কুমার সাহা, অমৃত লাল সরকার, নিখিল চন্দ্র বর্মনসহ আরো অনেকে।

পূজা উদযাপন উপলক্ষে ওই প্রতিষ্ঠানে বিভিন্ন প্রতিযোগীতার আয়োজন করা হয় এবং বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার ও প্রসাদ বিতরণ করা হয়।

এদিকে বগুড়া সরকারি আজিজুল হক কলেজেও সরস্বতী পূজা উদযাপন করা হয়। এতে সনাতন ধর্মালম্বী শিক্ষার্থীরাসহ নানা পেশার মানুষ অংশ নেন।

এসময় উপস্থিত ছিলেন আজিজুল হক কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী, উপাধ্যক্ষ আব্দুল কাদের, হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক অলোক কুমার পোদ্দার, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক তরণী কান্ত, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক জগন্নাথ রায়, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সুব্রত কুমার সাহাসহ আরো অনেকে।

এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button