স্বাস্থ্য

ডা. সেব্রিনা ফ্লোরার অবস্থা শঙ্কাজনক

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার অবস্থা শঙ্কাজনক। তাঁর পাকস্থলি, কিডনী, হৃদপিণ্ড ও ফুসফুস কাজ করছে না। 

সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন ডা. সেব্রিনা। তাঁর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলম। 

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ও কোভিড-১৯ টিকা বিষয়ক জাতীয় কারিগরি কমিটির সভাপতি ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা গুরুতর অসুস্থ অবস্থায় সিঙ্গাপুরে চিকিৎসাধীন। 

তাঁকে এখন সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে লাইফ সাপোরর্টে রাখা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলছেন, সিঙ্গাপুরে যাওয়ার আগে গত মাসে প্রায় দুই সপ্তাহ ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। 

১০-১২ দিন আগে অবস্থার উন্নতি না হওয়ায় তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। তার অগ্নাশয় ও পিত্তথলীর কার্যকারিতা ঠিক রাখতে একটি অস্ত্রোপচার হয়েছিল। 

এরপর কিডনিতে জটিলতা দেখা দেয়। ডায়ালাইসিস চলা অবস্থায় তার হার্টের সমস্যা বেড়ে যায়। তাকে এখন লাইফ সাপোর্টে রাখা হয়েছে। 

তার শারীরে লিভার, কিডনী, হার্ট,ফুসফুসসহ প্রধান অঙ্গগুলো কাজ করছেনা। এমন পরিস্থিতিতে ডা. মীরজাদী সেব্রিনার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন দেশের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা। 

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা আইইডিসিআর পরিচালক থাকা অবস্থায় ২০১৮ সালে ডেঙ্গু ও পরের দুবছর করোনা মহামারীতে স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি হিসেবে গণমাধ্যমকে পরিস্থিতি অবহিত করার দায়িত্ব পালন করেন। 

এই সময় তিনি সবার কাছে পরিচিত মুখ হয়ে উঠেন। সবশেষ তিনি স্বাস্থ্যে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। 

এই বিভাগের অন্য খবর

Back to top button