ক্রিকেটখেলাধুলা

প্রস্তত বাংলাদেশ

আগামীকাল মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের মিশন। নিজেদের প্রথম ম্যাচে আফগানদের সামলাতে প্রস্তত বাংলাদেশ।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আগামীকাল বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। টুর্নামেন্টে এটি বাংলাদেশের প্রথম ম্যাচ হলেও আফগানদের দ্বিতীয় ম্যাচ।

নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে আফগানরা। ব্যাট-বলে দুই বিভাগেই আফগানিস্তানের কাছে পাত্তা পায়নি লঙ্কানরা। সেই উড়তে থাকা আফগাদের প্রতিপক্ষ এবার বাংলাদেশ।

আফগানিস্তানের চলমান ফর্ম ও আত্মবিশ্বাস—দুটিতেই যারা এগিয়ে আছে তাদের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশের বাড়তি চাপ থাকা স্বাভাবিক। কিন্তু দলের প্রতিনিধি মেহেদী হাসান মিরাজ জানিয়েছেন অন্য কথা। তিনি জানালেন, আফগানদের চ্যালেঞ্জ সামলাতে প্রস্তুত বাংলাদেশ দল।

সংবাদ সম্মেলনে মিরাজ বলেছেন, ‘আমরা খুব ভালো প্রস্তুতি নিয়েছি দেশে। কারণ, এখানে কী কী চ‍্যালেঞ্জের মুখোমুখি আমাদের হতে হবে, এটা নিয়ে সবাই পরিষ্কার। ওপেনার থেকে শুরু করে শেষ ব‍্যাটসম‍্যান পর্যন্ত পুরো দলের মধ‍্যে আমরা সেভাবেই কথা বলেছি। যার যার দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। অধিনায়ক প্রতিটা খেলোয়াড়ের সঙ্গে কথা বলেছেন। আমি মনে করি, প্রতিটা খেলোয়াড়ের নিজের ভূমিকা পরিষ্কারভাবে জানা খুব গুরুত্বপূর্ণ।’

এরপর সংবাদমাধ্যমে ঘুরে ফিরে প্রশ্ন আসে ফজল হক ফারুকিকে নিয়ে। যিনি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আফগানদের জয়ের নায়ক। তাঁর ব্যাপারে মিরাজের ভাষ্য, ‘দেখুন শুরুতে ওদের যে বোলিং করে, ওর বল কীভাবে ভেতরে আসে, কীভাবে সুইং করে, এটা কীভাবে সামলাবে, ওপেনাররা আগে থেকেই এটার প্রস্তুতি নিয়েছে। এখানে আসার আগে আমরা দেশে অনুশীলন করেছি। এখানেও কিন্তু বেশ কয়েক দিন আগে এসেছি। প্রস্তুতি ভালো। এখন শুধু মাঠে বাস্তবায়ন করতে হবে, আমাদের ভালো খেলতে হবে।’

এই বিভাগের অন্য খবর

Back to top button