ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন সাকিব

মঙ্গলবার (৩০ আগস্ট) আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের এশিয়া কাপ। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় ম্যাচ শুরু হবে রাত ৮টায়। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

এশিয়া কাপে দল ঘোষণার আগেই বাংলাদেশের ক্রিকেটে এক ঝড় বয়ে যায়। মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দায়িত্ব তুলে দেওয়া হয় সাকিব আল হাসানের কাঁধে। তবে দলের সেরা ব্যাটার লিটন দাসকে পাচ্ছেন না সাকিব তার প্রথম পরীক্ষায়। ইনজুরিতে ছিটকে গেছেন লিটন। এছাড়া সাকিবের দলে আছেন মুশফিকুর রহিম এবং সদ্যই অধিনায়কত্ব হারানো মাহমুদউল্লাহ রিয়াদ।

শ্রীলংকার বিপক্ষে আফগানিস্তানের ম্যাচ দিয়ে শুরু হয় এবারের এশিয়া কাপ। আর প্রথম ম্যাচেই শ্রীলংকাকে বিধ্বস্ত করে আফগানরা। বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জিতলেই সুপার ফোর নিশ্চিত আফগানদের। আর হারলে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার ম্যাচের ফলাফলের ওপর।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ

মোহাম্মদ নাঈম শেখ, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ এবং মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান সম্ভাব্য একাদশ

হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মোহাম্মদ নবী (অধিনায়ক), রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, নাভিন উল হক, মুজিব উর রহমান এবং ফজলহক ফারুকি।

এই বিভাগের অন্য খবর

Back to top button